রিয়াল মাদ্রিদের কোচ আনচেলত্তি ব্রাজিলের দায়িত্ব নিচ্ছেন

রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি ব্রাজিল ফুটবল দলের কোচ হতে যাচ্ছেন। তবে কতোটা সত্য, এই আলোচিত প্রশ্নের উত্তর দিতে পারবেন কেবল আনচেলত্তিই।  তাকে ব্রাজিলের ডেরায় যোগ দেয়ার পরামর্শ দিয়েছেন রিয়ালের সাবেক কোচ ফ্যাবিও ক্যাপেলো।

স্কাই স্পোর্টস ইতালিকে ক্যাপেলো জানিয়েছেন, এটা (সিটির বিপক্ষে হার) রিয়াল মাদ্রিদের জন্য বিশাল ক্ষত। এখন হয়তো ও ব্রাজিলের প্রস্তাব নিয়ে ভাবছে। এটি নিয়ে ভাবা উচিত। এখন আরও শক্তিশালী দল আছে। বিশ্বকাপের মতো সাফল্য দিয়ে ক্যারিয়ার শেষ করতে চাইলে এটাই সুযোগ।

আনচেলত্তি বর্তমান সময়ের অন্যতম সেরা কোচ। ক্লাব ক্যারিয়ারে প্রায় সবই জিতেছেন, চ্যাম্পিয়ন্স লিগ, ইংলিশ প্রিমিয়ার লিগ, লা লিগা, লিগ ওয়ান, বুন্দেসলিগা, ইতালিয়ান সিরি আ, ক্লাব বিশ্বকাপের কোনো কিছুই বাদ নেই। তবে এখনও কোনো জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বে দেখা যায়নি তাকে, জিততে পারেননি বিশ্বকাপ ট্রফিও। এমন একজনের জন্য অপেক্ষা করছে ব্রাজিলের মতো অন্যতম সেরা দল, যারা কিনা সর্বোচ্চ পাঁচটি বিশ্বকাপ জিতেছে।

আনচেলত্তির জন্য ব্রাজিল-প্রস্তাবটা দারুণই হওয়ার কথা। শক্তিমত্তার দিক দিয়ে যে কোনো দলকে টেক্কা দেয়ার ক্ষমতা রাখে তারা। তবে ২০০২ সালের পর আর বিশ্বকাপ জেতা হয়নি সেলেসাওদের। অনেকে মনে করেন, এর পেছনের অন্যতম বড় কারণ কোচদের ‘ভালো’ কলা-কৌশলের ঘাটতি।

এনবিএস/ওডে/সি

news