ইউরোপা লিগের ফাইনালে রোমার মুখোমুখি সেভিয়া

উয়েফা ইউরোপা লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে জুভেন্টাসকে হারিয়ে ফাইনালে উঠে গেছে সেভিয়া। ফাইনালে তাদের প্রতিপক্ষ এএস রোমা। বৃহস্পতিবার রাতে বায়ার লেভারকুজেনের সঙ্গে গোলশূন্য ড্র করে দুই লেগ মিলিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনালে পৌঁছায় রোমা।  

এদিকে জুভেন্টাসের বিপক্ষে সেমিফাইনালের প্রথম লেগে ১-১ গোলে ড্র করেছিলো সেভিয়া। বৃহস্পতিবার রাতে দ্বিতীয় লেগে ঘরের মাঠে জুভেন্টাসকে হারিয়েছে ২-১ গোলে। ফলে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানের জয়ে আরো একবার ইউরোপা লিগের ফাইনালে উঠলো স্প্যানিশ ক্লাবটি। এদিন প্রথমার্ধে গোল না পাওয়া সেভিয়া দ্বিতীয়ার্ধে গোল হজম করে প্রথমে পিছিয়ে পড়েছিলো। ম্যাচের ৬৫ মিনিটে জুভেন্টাসের দুসান ভ্লাহোভিক গোল করে এগিয়ে নেন দলকে। তবে বেশিক্ষণ তারা এগিয়ে থাকতে পারেনি। ম্যাচের ৭১ মিনিটে সেভিয়ার স্যুসো গোল করে সমতা ফেরান। আর ৯৫ মিনিটে এরিক লামেলার গোলে ২-১ ব্যবধানের জয় নিশ্চিত হয় সেভিয়ার।

এদিকে দ্বিতীয় লেগে ড্র করেই ফাইনালে উঠে গেছে রোমা। প্রথম লেগ ১-০ গোলে জিতেছিল রোমা, আর বৃহস্পতিবার রাতে দ্বিতীয় লেগ গোলশূন্য ড্র হয়। ফলে দুই লেগ মিলিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনাল নিশ্চিত করে হোসে মরিনহোর দল। আগামী ৩১ মে রাতে হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে ফাইনালে মুখোমুখি হবে রোমা ও সেভিয়া।

এনবিএস/ওডে/সি

news