ন্যু ক্যাম্পে বার্সেলোনাকে হারালো রিয়াল সোসিয়েদাদ

চলতি মৌসুমে চার ম্যাচ আগেই লা লিগার শিরোপা ঘরের তুলেছে বার্সেলোনা। তবে নিয়ম রক্ষার ম্যাচে ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদের কাছে ২-১ গোলে হেরেছে কাতালান ক্লাবটি।

ন্যু ক্যাম্পে শনিবার (২০ মে) দিবাগত রাতে মাঠে নেমে শুরু থেকেই আগ্রাসী ফুটবল খেলে সোসিয়েদাদ। প্রতিপক্ষের আক্রমণের চাপ সামলাতে পারেনি বার্সেলোনা। ফলে অষ্টম মিনিটে গোল খেয়ে বসে স্বাগতিরা। স্প্যানিশ মিডফিল্ডার মেরিনোর শটে বল গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনের দুই পায়ের ফাঁক দিয়ে জালে জড়ায়। ১৬ মিনিটে প্রথম আক্রমণের সুযোগ পায় বার্সেলোনা। লেভানদোভস্কির ক্রসে উসমান দেম্বেলের হেড ব্যর্থ করে দেন গোলরক্ষক অ্যালেক্স রেমিরো। ২৭তম মিনিটে রাফিনিয়ার ক্রসে লেভানদোভস্কির হেড উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। পাঁচ মিনিট পর মোহাম্মদ আলির প্রচেষ্টা পা দিয়ে ফিরিয়ে ব্যবধান বাড়তে দেননি টের স্টেগেন। প্রথমার্ধে আর গোলে দেখা না পেলে ১-০ তে লিড নিয়ে বিরতিতে যায় রিয়াল সোসিয়েদাদ।

দ্বিতীয়ার্ধে মাঠে ফিরে গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে বার্সেলোনা। একের পর এক আক্রমণ করে তারা। বিপরীতে পাল্টা আক্রমণে ৭১তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে ব্যবধান বাড়িয়ে স্বাগতিকদের ঘুরে দাঁড়ানোর পথ আরো কঠিন করে তোলে সোসিয়েদাদ। সতীর্থের পাস বক্সে পেয়ে এগিয়ে আসা টের স্টেগেনকে পরাস্ত করেন সরলথ। নির্ধারিত সময়ের শেষ মিনিটে একটি গোল শোধ করে নাটকীয় কিছুর আভাস দেন লেভানদোভস্কি। তবে শেষ পর্যন্ত কেউ আর গোলের দেখা না পেলে ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল সোসিয়েদাদ।

এনবিএস/ওডে/সি

news