হেড কোচ হেম্পের অধীনে অনুশীলন করলো এইচপি ইউনিট

বাংলাদেশের হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের হেড কোচের দায়িত্ব নিতে এর মধ্যেই ঢাকায় চলেও এসেছেন বারমুডার হয়ে ২৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলা ডেভিড হেম্প। বুধবার থেকে তার অধীনেই ঢাকায় শুরু হলো ২০২৩ সালে এইচপির প্রথম পর্যায়ের অনুশীলন শিবির। সকালে ক্রিকেটারদের সঙ্গে পরিচয় পর্ব শেষে দুপুর গড়াতে বৈঠকে বসেন হাই পারফরম্যান্স ইউনিটের প্রধান নাঈমুর রহমান দুর্জয়ের সঙ্গে।

এরপর গনমাধ্যমের মুখোমুখি হয়ে হেম্প বলেন, আমরা সিদ্ধান্ত নিতে পারি কীভাবে ক্রিকেটারদের প্রস্তুত করব। কন্ডিশনের জন্য প্রস্তুত হতে আমরা উইকেট ঠিক করতে পারি। আমরা চাই একসঙ্গে হয়ে চন্ডিকা বা মূল দল কী চাইছে, কী ধরনের খেলোয়াড় তাদের দরকার, কোন স্কিলে ঘাটতি আছে সেগুলোতে উন্নতি করা। এজন্যই তারা (এইচপির ক্রিকেটাররা) এখানে। আমরা তাদের সাহস যোগাবো নিজেদের সেরা অবস্থায় যেতে। এখান থেকে এমন খেলোয়াড় তুলে আনা সম্ভব যারা সারা দুনিয়ার সব কন্ডিশন ও দেশে খেলতে পারে।

বারমুডার হয়ে খেলার পাশাপাশি হেম্পের ছিল লম্বা কাউন্টি অভিজ্ঞতা। কিন্তু পরে কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন পাকিস্তান নারী দলেরও।

তিনি জানালেন, ক্রিকেটারদের পরের ধাপে তোলাই দায়িত্ব তার। দুই বছরের জন্য হেড কোচ হয়ে হেম্প এসেছেন। তিনি জানালেন, জাতীয় দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও হেম্পের কাজের মধ্যে সমন্বয় রয়েছে। এখানে অনেক সমন্বয়ের ব্যাপার আছে। এই গ্রুপের অনেকে আরো বড় জায়গায় খেলে।

আট-নয়জন এখন ‘এ’ দলের হয়ে খেলছে। মূল পার্থক্য হচ্ছে বয়সে। আমরা তরুণ গ্রুপটাকে পেয়েছি। আশা করি তাদের দ্রুত এখানের চেয়ে উপরের দলগুলোতে দিতে পারব। জাতীয় দলে তরুণ ক্রিকেটারদের দিতে চাই।

এনবিএস/ওডে/সি

news