বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম ওয়ানডে ৬ জুলাই

বাংলাদেশের বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকার যুবদল ১ জুলাই ঢাকায় আসছে। তবে ম্যাচের ভেন্যু ঢাকায় নয়। খুলনা ও রাজশাহী স্টেডিয়ামে হবে সিরিজের ম্যাচগুলো।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বিভিন্ন সময়ে ঘরোয়া ক্রিকেট বা বিভিন্ন দলের কোচিং ক্যাম্প হলেও অনেক দিন বিদেশি দলের পদচারণা ছিলো না। এবার সেই অপেক্ষার পালা শেষ হচ্ছে। আন্তর্জাতিক ক্রিকেট যদিও নয়, তবে দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের লড়াই হবে এই মাঠে। খুলনার পাশাপাশি রাজশাহীতেও হবে এই সিরিজের ম্যাচ।

দক্ষিণ আফ্রিকার যুব দল ১ জুলাই ঢাকা হয়ে তারা চলে যাবে খুলনায়। যুব ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি হবে ৬ জুলাই। এই মাঠেই ৯ ও ১১ জুলাই পরের দুই ম্যাচ। সিরিজের শেষ দুই ম্যাচ হবে রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে, ১৪ ও ১৭ জুলাই।

সম্প্রতি পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজেও তিনটি যুব ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি হয়েছিল রাজশাহীর এই মাঠে। আগামী বছর শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এই সিরিজগুলো খেলছে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে অবশ্য পূর্ণাঙ্গ সিরিজ ছিলো বাংলাদেশের। ফলাফল সেখানে খুব একটা ভালো ছিল না। একমাত্র যুব টেস্টে পরাজয়ের পর ওয়ানডে সিরিজে তারা হারে ৪-১ ব্যবধানে, পরে হেরে যায় একমাত্র টি-টোয়েন্টিও। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news