তিউনিসিয়াকে বিধ্বস্ত করে যুব বিশ্বকাপের কোয়ার্টারফাইনালে ব্রাজিল

ইতালির বিপক্ষে হার দিয়ে অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপ মিশন শুরু করেছিলো ব্রাজিল। পরের ম্যাচে ঘুরে দাঁড়ায় নেইমার-ভিনিসিয়ুসদের উত্তরসূরিরা। এরপর গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে সেলেসাওরা। বুধবার (৩১ মে) দিবাগত  রাতে শেষ ষোলর খেলায় তিউনিসিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাজিলিয়ান যুবারা। টানা তিন ম্যাচ জিতে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনা নিশ্চিত করেছে ব্রাজিল।

আর্জেন্টিনার দিয়েগো আরমান্দো স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের একাদশ মিনিটে প্রতিপক্ষ গোলরক্ষকের ভুলে পেনাল্টি পেয়ে যায় টুর্নামেন্টের পাঁচবারের চ্যাম্পিয়নরা। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি মার্কোস লিওনার্দো। ৩১ তম মিনিটে ব্রাজিলকে ২-০ গোলে এগিয়ে দেন আন্দ্রে সান্তোস। ২-০ গোলে পিছিয়ে পড়ে কিছুটা খেলায় ফেরার চেষ্টা করে তিউনিসিয়া। কিন্তু এলোপাথাড়ি আক্রমণ থেকে কোনো ফলাফল মিলছিল না দলটির।

ব্রাজিল দল ভুল করে ৪৫ তম মিনিটে। প্রথমার্ধ যখন প্রায় শেষের পথে তখনই তিউনিসিয়ান ফরোয়ার্ডকে ফাউল করে লাল কার্ড দেখেন রবার্ট রেনান। ফলে ১০ জনের দলে পরিণত হয় ব্রাজিল। দ্বিতীয়ার্ধে আক্রমণের পর আক্রমণ করে তিউনিসিয়া। তবে ব্রাজিলের রক্ষণভাগের দৃঢ়তা এবং তিউনিসিয়ানদের বোঝাপড়ার অভাবের কারণে গোল করতে ব্যর্থ হয়েছে তারা। উল্টো অতিরিক্ত সময়ে আরও দুই গোল হজম করে বসে দলটি।

অতিরিক্ত সময়ের প্রথমার্ধে ব্রাজিলের তৃতীয় গোলটি করেন ম্যাথিউস মার্তিনস। ইনজুরি টাইমের দশম মিনিটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করেন আন্দ্রে সান্তোস। ম্যাচের শেষ বাঁশি বাজার কিছুক্ষণ আগে তিউনিসিয়ার হয়ে একমাত্র গোলটি করেন মাহমুদ ঘোরবেল। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news