তামিম-সাকিবদের জন্য মনোবিদ নিয়ে দেশে ফিরেছেন হাথুরুসিংহে

আগামী ১০ জুন ঢাকায় আসবে আফগানিস্তান ক্রিকেট দল। আসন্ন এই সিরিজকে সামনে রেখে প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে ছাড়াই ক্যাম্প শুরু করেছিলো বাংলাদেশ। ক্যাম্পে সহকারী কোচ নিক পোথাসের অধীনে অনুশীলন করেছে তামিম-মিরাজরা।

হাথুরুসিংহে শ্রীলঙ্কান হলেও তার পরিবারের স্থায়ী নিবাস এখন অস্ট্রেলিয়ায়। শনিবার সেখান থেকেই ছুটি কাটিয়ে তিনি বাংলাদেশে ফিরেছেন।

বাংলাদেশের প্রধান কোচ এদিন সঙ্গে নিয়ে এসেছেন মনোবিদ অ্যালান ব্রাউনকে। ব্রাউন শুধু মাত্র মনোবিদ নয়, তিনি একজন মাইন্ড ট্রেনার। এ দফায় দুই সপ্তাহ ঢাকায় থাকবেন তিনি। শুধু ক্রিকেটারই নয়, কাজ করবেন জাতীয় দল সংশ্লিষ্ট কোচ, ম্যানেজম্যান্টের সদস্যদের সঙ্গে লিডারশিপ নিয়ে কাজ করবেন।

১৪ জুন থেকে মিরপুরে শুরু হবে আফগানিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি। হাথুরুসিংহে দলের সঙ্গে যোগ দেয়ার পরই টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করবেন নির্বাচকরা।

একটা সময় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বহরের সঙ্গেই দেখা যেত একজন মনোবিদকে। যদিও বেশ অনেকদিন ধরেই স্থায়ী কোনো মনোবিদ নেই।

কদিন আগেই বিসিবির হাই পারফরম্যান্স ইউনিটের জন্য ডেভিড স্কটকে মনোবিদ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। এবার জাতীয় দলের জন্যও মনোবিদের দ্বারস্থ হলো বিসিবি। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news