রিয়াল মাদ্রিদ ছাড়লেন বেনজেমা, মঙ্গলবার বিদায় সংবর্ধনা

রোববার(৪ মে) রিয়াল মাদ্রিদ তাদের অফিশিয়াল ওয়েবসাইটে একটি ঘোষণার মাধ্যমে তাদের নির্ভরযোগ্য খেলোয়াড় করিম বেনজেমার ক্লাব ছাড়ার খবরটি নিশ্চিত করেছে।

বিগত কয়েক সপ্তাহের গুঞ্জন অস্বীকার করলেও অবশেষে ১৪ বছরের দীর্ঘ রিয়াল মাদ্রিদ ক্যারিয়ারের ইতি টেনেছেন বর্তমান ব্যালন ডি’অর জয়ী এই ফ্রেঞ্চ ফুটবলার।

ঘোষণায় রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ বেনজেমাকে ধন্যবাদ জানিয়ে লিখেছে, রিয়াল মাদ্রিদ ফুটবল ক্লাব ও আমাদের অধিনায়ক করিম বেনজেমা এখানে খেলোয়াড় হিসেবে তার চমৎকার ও অবিস্মরণীয় ক্যারিয়ারের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছেন।

এরই মধ্যে ক্লাবের ইতিহাসে কিংবদন্তির জায়গা করে নেওয়া বেনজেমাকে ভালোবাসা ও কৃতজ্ঞতা জানাতে চায় রিয়াল মাদ্রিদ।
২০০৯ সালের জুলাইয়ে ফরাসি ক্লাব অলিম্পিক লিওঁ থেকে রিয়ালে যোগ দেন বেনজেমা। সময়ের পরিক্রমায় হয়ে ওঠেন ক্লাবটির ইতিহাসের সেরা খেলোয়াড়দের একজন।

উল্লেখ্য, মাদ্রিদের দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬৪৭ ম্যাচে তার গোল +৩৫৩টি। তার চেয়ে বেশি গোল আছে কেবল ক্রিশ্চিয়ানো রোনালদোর ৪৫০টি। এই সময়ে তিনি ৫টি চ্যাম্পিয়ন্স লিগ, ৫টি ক্লাব বিশ্বকাপ, ৪টি ইউরোপিয়ান সুপার কাপ, ৪টি লা লিগা, ৪টি স্প্যানিশ সুপার কাপ এবং ৩টি কিংস কাপ জিতেছেন।

রিয়াল মাদ্রিদ তাদের ঘোষণায় করিম বেনজেমাকে রিয়াল মাদ্রিদ স্পোর্টস সিটিতে ৬ জুন স্প্যানিশ স্থানীয় সময় দুপুর ১২টায় বিদায়ী সংবর্ধনা জানানোর বিষয়টি নিশ্চিত করেছে। অনুষ্ঠানে রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজ উপস্থিত থাকবেন।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা


এনবিএস/ওডে/সি

news