এশিয়া কাপের পর পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে আপত্তি জানালো ভারত

চলতি বছর অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। এই আসর থেকে নাম প্রত্যাহারের হুমকি দিয়েছে পাকিস্তান। কারণ বিশ্বকাপের আগে পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ খেলতে চায় না ভারত। যা নিয়ে গত কয়েক মাস ধরে দুই দেশের মধ্যে চলছে বাকযুদ্ধ। এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপের পর এবার আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে নতুন করে শিরোনামে এসেছে দুই ক্রিকেট বোর্ড। এশিয়া কাপের পর এবার পাকিস্তানে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে না যাওয়ার হুমকি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক পাকিস্তান। এ টুর্নামেন্ট আয়োজনে পাকিস্তানের সামর্থ্য নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছে আইসিসির শীর্ষ পর্যায়ের প্রতিনিধিদল। সম্প্রতি দেশটি সফর করে সন্তুষ্টি প্রকাশ করেন তারা। এরপরই ভারতের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে পাকিস্তানে হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফি।

দুই দেশের দ্বন্দ্ব কী পর্যায়ে পৌছেছে, তার আঁচ পাওয়া যায় এক বিসিসিআই কর্মকর্তার মন্তব্যে। তিনি বলেন, শুধু এবারের এশিয়া কাপ নয়, ২০২৫ সালে পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফিরও স্বাগতিক হতে দেবে না ভারতীয় ক্রিকেট বোর্ড।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা জানিয়েছেন, পাকিস্তানে এশিয়া কাপ হওয়ার কোনো সম্ভাবনাই নেই। আমরা আইসিসিকে প্রস্তাব দেবো চ্যাম্পিয়ন্স ট্রফিও যেন পাকিস্তানের বাইরে নিয়ে যাওয়া হয়। এখন শ্রীলঙ্কাতে এশিয়া কাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত এসিসির মিটিংয়ে নেয়া হবে।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news