টেস্টে অবসর ভেঙে অ্যাশেজ সিরিজে ফিরলেন মঈন আলী

সবশেষ ২০২১ সালে টেস্ট ক্রিকেটে মাঠে নেমেছিলেন মঈন আলী। এরপর সাদা বলের ক্রিকেটকে বেশি গুরুত্ব দিতে টেস্ট ক্রিকেট থেকে নিজে থেকেই সরে দাঁড়ান ইংল্যান্ডের এই অলরাউন্ডার। তবে অবসর ভেঙে আবারো টেস্ট দলে ফিরলেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার।

বুধবার (৭ জুন) ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ঘরের মাঠে ঐতিহ্যবাহী অ্যাশেজের পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই টেস্টের জন্য দল ঘোষণা করেছে। যেখানে আবারও সাদা পোশাকে ইংল্যান্ড দলে রাখা হয়েছে অলরাউন্ডার মঈন আলিকে।

এর আগে ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস, হেড কোচ ব্রেন্ডন ম্যাককালাম ও ম্যানেজিং ডিরেক্টর রব কি’র সঙ্গে আলোচনা করে টেস্টে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন মঈন। এখন শুধু তার মাঠে নামার অপেক্ষা।

মূলত ইংল্যান্ডের নিয়মিত স্পিনার জ্যাক লিচের ইনজুরিতে মঈনের জন্য টেস্টে ফেরার পথ খুলেছে। লিচ পুরো অ্যাশেজ থেকেই ছিটকে পড়ায় একজন স্পিন অলরাউন্ডারকে খুঁজছিল ইংল্যান্ড। যেখানে তাদের প্রথম পছন্দ ছিল মঈন আলি।

অ্যাশেজে ইংল্যান্ডের প্রথম দুই ম্যাচের দল : বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুকস, জ্যাক ক্রলি, বেন ডাকেট, ড্যান লওরেন্স, ওলি পোপ, ম্যাথু পট, ওলি রবিনসন, জো রুট, জস টঙ্গু, ক্রিস ওকস, মার্ক উড ও মঈন আলি। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

 এনবিএস/ওডে/সি

news