টেস্ট ক্যারিয়ারের শততম উইকেট শিকার করলেন শাহিন আফ্রিদি

গত বছর গল টেস্টে ইনজুরি আক্রান্ত হয়ে ছিটকে গিয়েছিলেন শাহিন আফ্রিদি। তাতে শততম টেস্ট উইকেটের জন্য এক বছর অপেক্ষায় থাকতে হয়েছে এই পাক পেসারকে। রোববার সেই গল টেস্টেই লঙ্কানদের বিপক্ষে শততম টেস্ট উইকেটের মাইলফলক ছুঁয়েছেন শাহিন।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নেমেছে পাকিস্তান। গত বছর গলের প্রথম টেস্টে ইনজুরি পেয়ে লাল বলের ক্রিকেটে প্রায় এক বছর দর্শক হয়েছিলেন শাহীন। নতুন করে সেই লঙ্কায় প্রত্যাবর্তন টেস্টে মাইলফলকের অপেক্ষার অবসান হয়েছে তার। পাকিস্তানের হয়ে ১৯তম ক্রিকেটার হিসেবে এই মাইলফলক ছুঁয়েছেন তিনি। দ্বিতীয় ওভারে সাজঘরে পাঠিয়েছেন লঙ্কান ওপেনার নিশান মাদুশকাকে।

শাহীন গত বছর এই শ্রীলঙ্কায় গল টেস্টে বাউন্ডারি লাইনে বাজে ভাবে পড়ে চোট আক্রান্ত হন। যে ধরণের ইনজুরি ছিল তাতে ধারাবাহিক ও ধীরে ধীরে উন্নতি করতে হতো। ফলে এই সময়ে প্রথম শ্রেণির কোনও ম্যাচই খেলেননি তিনি। তবে সংক্ষিপ্ততম ফরম্যাটে ফেরেন ঠিকই। গত বছরের ওই চোটের পর অস্ট্রেলিয়ায় গত অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিয়েছেন। কিন্তু ফাইনালে নতুন করে চোট পান হাঁটুতে। সর্বশেষ এই বছরের শুরুতে মাঠে ফেরেন পাকিস্তান সুপার লিগ দিয়ে। তারপর নিউ জিল্যান্ডের বিপক্ষে এপ্রিলে খেলেছেন সীমিত ওভারের সিরিজ। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

 এনবিএস/ওডে/সি

news