হেড কোচ দ্রাবিড়সহ পুরো কোচিং প্যানেলকে ছুটি দিলেন বিসিসিআই

আগামী ৫ অক্টোবর ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। তার আগে অনুষ্ঠিত হবে এশিয়া কাপের মর্যাদাপূর্ণ আসর। এই দুই টুর্নামেন্টে শিরোপা জয়ের লক্ষ্যে বেশ সিরিয়াস ভারত। তাই এখন থেকেই বড় ধরণের পরিকল্পনা সাজাচ্ছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। যার অংশ হিসেবে দেশটির পুরো কোচিং প্যানেল ছুটিতে যাচ্ছেন।

আয়ারল্যান্ড সফরে ভারতীয় দলের সাথে থাকছেন না হেড কোচ রাহুল দ্রাবিড় এবং তার কোচিং প্যানেলের স্টাফরা। যুক্তরাষ্ট্রের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষ করে দেশে ফিরে যাবেন তারা। আর বাকি দল সেখান থেকে চলে যাবে আয়ারল্যান্ডে। 

ভারতের কোচিং প্যানেলে প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের সাথে ছুটিতে থাকবেন দলের ব্যাটিং কোচ বিক্রম রাথোড় এবং বোলিং কোচ পরশ মামব্রে। তাদের বদলে আয়ারল্যান্ড সফরে ভারতীয় দলের ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করবেন দেশটির ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) বর্তমান কোচ ও সাবেক তারকা ব্যাটার ভিভিএস লক্ষ্মণ।

দ্রাবিড়সহ পুরো কোচিং প্যানেলকে ছুটিতে পাঠানোয় লক্ষ্মণের সাথে এই সিরিজে ভারতের ব্যাটিং কোচ হিসেবে যোগ দিতে পারেন ঋষিকেশ কানিতকর। আর বোলিং কোচের ভূমিকা দেখা যেতে পারে সাইরাজ বাহুতুলেকে। 

এদিকে আয়ারল্যান্ড সফরের জন্য ভারত দল এখন পর্যন্ত ঘোষণা করা হয়নি। প্রধান নির্বাচক অজিত আগারকার ওয়েস্ট ইন্ডিজ সফরে নিয়মিত অধিনায়ক রোহিত শর্মার সাথে আলাপ শেষে দল ঘোষণা করবেন। ধারণা করা হচ্ছে এই সফর দিয়েই ভারতের জার্সিতে আবার দেখা যাবে জাসপ্রিত বুমরাহকে।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা


এনবিএস/ওডে/সি

news