পানামাকে হারিয়ে নারী বিশ্বকাপে উড়ন্ত সূচনা করলো ব্রাজিল 

নারী বিশ্বকাপ ফুটবলে উড়ন্ত সূচনা করলো ব্রাজিল। এরি বোরগেসের হ্যাটট্রিকে পানামার জালে রীতিমত গোল উৎসব করেছে সেলেসাওরা। অস্ট্রেলিয়ার অ্যাডিলেইডে হিন্ডমার্শ স্টেডিয়ামে ‘এফ’ গ্রুপের ম্যাচে আজ (সোমবার) পানামাকে ৪-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে ব্রাজিলের মেয়েরা।  

একতরফা ম্যাচে শুরু থেকেই পানামার ওপর একের পর এক আক্রমণ করতে থাকে ব্রাজিল। গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ১৯ মিনিট পর্যন্ত। ডেবিনহার দারুণ ক্রসে হেড করে বল জালে জড়ান এরি বোরগেস (১-০)।

৩৯ মিনিটে আরও এক গোল বোরগেসের। পোস্টের খুব কাছে থেকে ডানপায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন এই মিডফিল্ডার (২-০)। প্রথমার্ধে ৭৪ শতাংশ বল দখলে রেখে মোট ১৬টি শট নেয় ব্রাজিলের মেয়েরা, যার মধ্যে ৭টিই ছিল লক্ষ্যে। পানামা এক শটও নিতে পারেনি।

দাপট ধরে রেখে দ্বিতীয়ার্ধেও চড়াও হয়ে খেলতে থাকে ব্রাজিল। ৪৮ মিনিটে ব্যবধান ৩-০ করে তারা। এই গোলেও অবদান বোরগেসের। তার অ্যাসিস্ট থেকে বাঁ পায়ের শটে গোল করেন বিয়া জেনেরেতো।

৭০ মিনিটে দলের চতুর্থ এবং নিজের তৃতীয় গোল করে হ্যাটট্রিক পূরণ করেন বোরগেস। জেইসে ফেরেরার ক্রস বক্সের মাঝে পেয়ে হেডে গোল করেন এই মিডফিল্ডার। শেষ পর্যন্ত ৪-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।

পুরো ম্যাচে ৭৩ ভাগ বল দখলে রেখে মোট ৩২টি শট নেয় ব্রাজিল, যার মধ্যে ১০টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ৬ শটের ২টি লক্ষ্যে রেখে একটি গোলও আদায় করতে পারেনি পানামার মেয়েরা।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news