চ্যাম্পিয়নস লিগের জন্য প্রস্তুতি শুরু করেছে বসুন্ধরা কিংস

গত তিন মৌসুম এএফসি কাপ খেলা বসুন্ধরা কিংস এবার খেলবে এএফসি চ্যাম্পিয়নস লিগে। এশিয়ার ক্লাব ফুটবলের শীর্ষ এই লিগের প্লে-অফে এবারই প্রথম খেলতে যাচ্ছে বাংলাদেশ চ্যাম্পিয়নরা। ক্লাব লাইসেন্সিংয়ে শর্ত পূরণ করে পেয়ে গেছে প্রতিপক্ষও। আগামী ১৫ আগস্ট আরব আমিরাতের ক্লাব শারজা এফসির মুখোমুখি হবে কিংস।

গ্রুপ পর্বে যেতে হলে আরো একটি প্লে-অফ পার হতে হবে এই ম্যাচের বিজয়ী দলকে। সেটি ২২ আগস্ট ইরানের ট্রাক্টর ক্লাবের বিপক্ষে।

শারজার বিপক্ষে ম্যাচকে সামনে রেখে গত সোমবার থেকে অনুশীলনে নেমে পড়েছে কিংস। নিজেদের মাঠ কিংস অ্যারেনায় দেশি-বিদেশি মিলিয়ে প্রথম দিনের অনুশীলনে ছিলেন ১৬ ফুটবলার।

তবে জাতীয় দলে খেলা ফুটবলাররা ছিলেন না প্রথম দিনের অনুশীলনে। ঘরোয়া ও আন্তর্জাতিক ফুটবলে ব্যস্ত মৌসুম পার করায় তাঁদের বিশ্রাম দিয়েছেন কোচ অস্কার ব্রুজোন। ছুটি কাটিয়ে বুধবার ক্যাম্পে যোগ দেবেন আনিসুর-তপুরা। এএফসির টুর্নামেন্টে এবার একাদশে ছয়জন বিদেশি খেলাতে পারবে ক্লাবগুলো।

যে কারণে চার বিদেশি রবসন রোবিনহো, দরিয়েলতন গোমেজ, মিগেল ফিগেইরা ও আসরোর গফুরভের সঙ্গে এরই মধ্যে যোগ হয়েছে আরো তিনটি নাম। উজবেকিস্তানের দুই সেন্টার ব্যাক বাবুরবেক ইউলদাশভ ও শুকুরবেক খোলমাতোভের সঙ্গে আইভরি কোস্টের মিডফিল্ডার চার্লস দিদিয়েরকে দলে নিয়েছে কিংস।

৩০ বছর বয়সী ইউলদাশভ সর্বশেষ উজবেকিস্তানের শীর্ষ পর্যায়ের ক্লাব সোগদিয়ানা জিজ্জাখের হয়ে খেলেছেন। জাতীয় দলের জার্সিতেও তিনি খেলেছেন ছয়টি ম্যাচ। আরেক উজবেক খোলমাতোভ খেলেছেন রহমতগঞ্জের হয়ে।

চার্লস দিদিয়ের সদ্য শেষ হওয়া মৌসুমে শেখ রাসেল ক্রীড়া চক্রের হয়ে খেলেছেন। মধ্যমাঠ নিয়ন্ত্রণের পাশাপাশি আক্রমণেও ভূমিকা রাখতে পারেন তিনি। লিগে ১৯ ম্যাচে তাঁর পাঁচটি করে গোল আর অ্যাসিস্টও আছে। ঘরোয়া ফুটবলের নতুন মৌসুমের দলবদলের ঘোষণা এখনো না আসায় এই তিন ফুটবলারকে ধারে নিতে হয়েছে বসুন্ধরা কিংসকে। দলবদল চালু হলে আন্তর্জাতিক বাজার থেকে উঁচু মানের ফুটবলার দলে ভেড়ানোর সুযোগ থাকছে ক্লাবটির। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

 

news