মার্টিনেজকে দলে নিতে ১৫ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে ইন্টার মিলান

কয়েক দিন আগেই চড়া দামে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে গোলরক্ষক আন্দ্রে ওনানাকে বিক্রি করেছে ইন্টার মিলান। ইতালিয়ান জায়ান্ট ক্লাবটি এবার আছে একজন নামী গোলরক্ষকের সন্ধানে। আর সে তালিকায় সবার উপরে আছে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো এমিলিয়ানো মার্টিনেজের নাম।

এরই মাঝে মার্টিনেজকে দলে ভেড়াতে তার ক্লাব অ্যাস্টন ভিলার কাছে ১৫ মিলিয়ন ইউরোর প্রস্তাব পাঠিয়েছে ইন্টার। তবে, সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে ভিলা। ইংলিশ ক্লাবটির ভাষ্য, নিজেদের প্রধান গোলরক্ষককে এখনই ছাড়তে চায়না তারা।

এদিকে আর্জেন্টাইন সাংবাদিক গ্যাস্টন এদুল জানিয়েছেন, এমিলিয়ানোর জন্য ইন্টারের পাঠানো প্রস্তাবকে হাস্যকর বলে মন্তব্য করেছে ভিলা কর্তৃপক্ষ। বিশ্বকাপ জেতা গোলরক্ষকের জন্য তাদের বিড অনেক কম বলে মনে করছে ইংলিশ ক্লাবটি।

অবশ্য, এত দ্রুত হাল ছাড়তে নারাজ ইতালিয়ান ক্লাবটি। খুব দ্রুতই আরও বড় অঙ্কের বিড করার কথা রয়েছে তাদের। ওনানার বদলি হিসেবে মার্টিনেজকেই পছন্দ তাদের। ইন্টার মিলানের বর্তমানে স্কোয়াডে অভিজ্ঞ গোলরক্ষক সামির হান্দানোভিচের উপস্থিতি থাকলেও তাতে সন্তুষ্ট নন কোচ সিমোনে ইনজাঘি। গতবারের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল খেলা দলটি পরীক্ষিত এবং তরুণ গোলরক্ষকের সন্ধানে আছে। আর সে লক্ষ্যে এমি মার্টিনেজেই মনোযোগ নেরাজ্জুরিদের।

এমি মার্টিনেজ বর্তমানে আছেন ইংলিশ ক্লাব অ্যাস্টন ভিলায়। লন্ডনের এই ক্লাবটিকে ইউরোপিয়ান স্পটে নিয়ে যেতে বড় ভূমিকা পালন করেছেন এই আর্জেন্টাইন। গত মৌসুমে লিগে ১১ ম্যাচে রেখেছেন ক্লিনশিট। নিয়মিত অধিনায়ক জন ম্যাকগিনের বদলে অধিনায়কের ভূমিকাতেও দেখা গিয়েছে তাকে।

অ্যাস্টন ভিলাতে আসার পর থেকেই গোলরক্ষক হিসেবে নিজেকে আরও অনেক বেশি পরিণত করেছেন এমি। ২০২০ সালে আর্সেনাল ছেড়ে এই ক্লাবে যোগ দেন তিনি। এরপরই নিজেকে ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম সেরা গোলরক্ষকের কাতারে নিয়ে গিয়েছেন এই আর্জেন্টাইন। আর্জেন্টিনার হয়েও জিতেছেন মহাদেশীয় ও বিশ্বসেরার খেতাব। ঝুলিতে আছে ফিফার বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news