মঙ্গলবার থেকে শুরু হচ্ছে গ্রীষ্মকালীন দলবদল, বিদেশি নিবন্ধনে থাকছে চমক

এএফসি কাপে একাদশে ৬ জন করে বিদেশি খেলোয়াড় খেলানোর সুযোগ রয়েছে। তার সঙ্গে মিল রেখে এবার পরিবর্তন আসছে ঘরোয়া ফুটবলেও। নতুন মৌসুমে ৬জন করে নিবন্ধনের সুযোগ রাখা হয়েছে। তবে একাদশে খেলবে ৪ জন। সোমবার পেশাদার লিগ কমিটির সভাতে এমন সিদ্ধান্ত হয়েছে।

প্রিমিয়ার লিগের মাধ্যমে মৌসুম শেষ হয়েছে আগেই। কাল মঙ্গলবার থেকে নতুন মৌসুমের দলবদলও শুরু হচ্ছে। চলবে ১৮ অক্টোবর পর্যন্ত। ২৭ অক্টোবর থেকে স্বাধীনতা কাপ দিয়ে শুরু হবে মৌসুম। এছাড়া আনা হচ্ছে কিছু পরিবর্তন।

পেশাদার লিগ কমিটির সভা শেষে বাফুফের সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক সংবাদ মাধ্যমকে বলেছেন, মঙ্গলবার থেকে নিবন্ধন উন্মুক্ত করে দিয়েছি। যেন সবাই দলবদল করতে পারে। ১৮ অক্টোবর পর্যন্ত তা চলবে।

তিনি বেশ কিছু পরিবর্তন নিয়ে আরো বলেছেন, ফেডারেশন কাপে আগামীতে তৃতীয়স্থান থাকছে না। চ্যাম্পিয়ন ও রানার্সআপ থাকবে। গত বছর তিনটা মাঠ ছিল। এবার আরও একটা মানে বসুন্ধরা মাঠ যোগ হবে। বসুন্ধরা মাঠ পাওয়াতে আমাদের সুবিধা হয়েছে। তাছাড়া বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম প্রাপ্তি নিয়ে চিঠি দিয়েছি। আমরা এটা সেপ্টেম্বরের মধ্যে চেয়েছি।

এই কর্মকর্তা খেলোয়াড় নিবন্ধন নিয়ে বলেছেন, স্বাধীনতা কাপে বিশ্ববিদ্যালয় ও বোর্ডগুলোকে আমন্ত্রণ জানানো হবে। এছাড়া খেলোয়াড় নিবন্ধন এবার ৩৬জন করা যাবে। খেলোয়াড় কল্যাণ সমিতি বাফুফে সভাপতির কাছে এই বিষয়ে অনুরোধ করেছিল। বিদেশি নিবন্ধন করা যাবে ৬জন। খেলতে পারবে ৪জন।

২৭ অক্টোবর থেকে স্বাধীনতা কাপ দিয়ে মৌসুম শুরু হলেও অবনমিত মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র নিয়ে সভাতে কোনও আলোচনা হয়নি। যদিও তারা প্রিমিয়ারে থেকে যাওয়ার আবেদন করে রেখেছে।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

 

news