শ্রীলঙ্কাকে হোম ভেন্যু করে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে আফগানিস্তান

এশিয়া কাপ ক্রিকেটের আয়োজক শ্রীলঙ্কা। শুধু তাই নয়, এবার আরও একটি বিদেশি সিরিজের আয়োজক হতে যাচ্ছে তারা। শ্রীলঙ্কাকে হোম ভেন্যু বানিয়ে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে আফগানিস্তান।

পাকিস্তানের বিপক্ষে এই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে এশিয়া কাপের আগেই। ৩০ আগস্ট থেকে শুরু হওয়ার কথা এশিয়া কাপ ক্রিকেট। দুই ভেন্যুতে অনুষ্ঠিত হবে পাকিস্তান-আফগানিস্তান ওয়ানডে সিরিজ। প্রথম দুটি ম্যাচ খেলা হবে হাম্বানতোতায় ২২ এবং ২৪ আগস্ট। এরপর ২৬ আগস্ট কলম্বোয় অনুষ্ঠিত হবে তৃতীয় ও শেষ ম্যাচ।

সিরিজ শেষ হওয়ার পরই আফগানিস্তান ক্রিকেট দলকে নিয়েই দেশে ফিরে যাবে পাকিস্তান ক্রিকেটাররা। এরপর ৩০ আগস্ট মুলতানে নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে এশিয়া কাপ ক্রিকেট।

আফগানিস্তান ক্রিকেট বোর্ড চেয়ারম্যান মিরওয়াইজ আশরাফ বলেন, আমাদের আগের ওয়ানডে এসাইনমেন্ট ছিল বাংলাদেশের বিপক্ষে। বিদেশের মাটিতে (বাংলাদেশের বিপক্ষে) আমরা ২-১ ব্যবধানে সিরিজ জিতে আসতে পেরেছি। যা আমাদের দলকে মানসিক দিক থেকে অনেক শক্তিশালী করেছে।

গত মার্চেই আরব আমিরাতের শারজায় পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের আয়োজক ছিল আফগানিস্তান। যেটা আফগানরা জয় করে নিয়েছে ২-১ ব্যবধানে। তবে এখনও পর্যন্ত আফগানদের কাছে কখনো ওয়ানডেতে পরাজিত হয়নি পাকিস্তান। চারটি ম্যাচ খেলে সবগুলোতেই জিতেছে তারা। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি  

 

news