ইনস্টাগ্রামে ৬০ কোটি ফলোয়ার নিয়ে রোনালদোর বিশ্বরেকর্ড

 ফুটবল মাঠে রেকর্ড ভাঙা-গড়াকে যেন সাধারণ ব্যাপারে পরিণত করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। নিত্যনতুন মাইলফলক গড়েই চলেছেন তিনি। এবার সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নতুন ইতিহাস গড়লেন এই পর্তুগিজ মহাতারকা।

এমনিতেই ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি ফলোয়ার রোনালদোর। এবার বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে ইনস্টাগ্রামে তার ফলোয়ার সংখ্যা ৬০ কোটির ম্যাজিক ফিগার স্পর্শ করল। এর আগে ২০২২ সালের নভেম্বরে তার ফলোয়ার সংখ্যা ৫০ কোটি ছাড়িয়েছিল। সেই মাইলফলকও অন্য কেউ ছাড়িয়ে যেতে পারেনি।

আধুনিক ফুটবলের অন্যতম বড় তারকা রোনালদো সামাজিক যোগাযোগের মাধ্যমে বেশ সক্রিয়। তিনি প্রায়ই ব্যক্তিগত জীবনের কিছু মুহূর্ত ইনস্টাগ্রামে ভক্ত-সমর্থকদের সঙ্গে ভাগ করে নেন। আর তার সেই সব পোস্টে হুমড়ি খেয়ে পড়েন লাখো মানুষ।  

সামাজিক যোগাযোগের মাধ্যম নিয়ে কাজ করে এমন একটি প্রতিষ্ঠান  সোশ্যাল ব্লেড জানিয়েছে, গত মে থেকে ইনস্টাগ্রামে রোনালদোর ফলোয়ার বেড়েছে ১৫০ মিলিয়নের বেশি। বৃদ্ধির হার প্রায় ৩৪ শতাংশ।  

৩৮ বছর বয়সী উইঙ্গার বিশ্বের অন্যতম ধনী ক্রীড়াবিদ। তার সর্বমোট আয় প্রায় ৫০০ মিলিয়ন মার্কিন ডলার। শুধু মাঠের খেলা থেকেই নয়, মাঠের বাইরে বিভিন্ন নামীদামী ব্র্যান্ডের সঙ্গে তার চুক্তি রয়েছে। আয়ের দিক থেকে ২০২৩ সালেও তিনি বাকি সব অ্যাথলেটদের চেয়ে এগিয়ে। 

ইনস্টাগ্রামে আয়ের দিক থেকে রোনালদোর অবস্থান তিনে। হপার এইচকিউ-এর দেওয়া তথ্য অনুযায়ী, রোনালদোর প্রতিটি ইনস্টাগ্রাম পোস্ট থেকে আয়ের পরিমাণ প্রায় ৩.২৩ মিলিয়ন মার্কিন ডলার।  

ইনস্টাগ্রামে ফলোয়ার সংখ্যার দিক থেকে রোনালদোর পিছিয়েই আছেন লিওনেল মেসি। ২০২২ বিশ্বকাপে জেতার পর তার ফলোয়ারের সংখ্যা অনেক বেড়ে গেছে। কিন্তু তাতেও ব্যবধানটা অনেক। ইনস্টাগ্রামে মেসির ফলোয়ার সংখ্যা ৪৮২ মিলিয়ন। প্রতিটি ইনস্টাগ্রাম পোস্ট থেকে মেসির আয় প্রায় ২.৬ মিলিয়ন মার্কিন ডলার।

৪২৭ মিলিয়ন ফলোয়ার নিয়ে তিনে আছেন মার্কিন সঙ্গীতশিল্পী সেলেনা গোমেজ। এছাড়া শীর্ষ দশে আরো আছেন- কাইলি জেনার, ডোয়াইন জনসন, আরিয়ানা গ্র্যান্ডে, বিয়ন্সে, কোলে কার্দাশিয়ান, জাস্টিন বিরাবের মতো সংগীত ও অভিনয় জগতের তারকারা।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা  

এনবিএস/ওডে/সি

news