বিশ্বকাপের দল নির্বাচন করা কঠিন হয়ে গেলো: হাথুরুসিংহে

এশিয়া কাপের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে স্বস্তির জয় পেয়েছে টাইগাররা। এই ম্যাচে দুর্দান্ত পারফম করেছে শেষ দিকের ব্যাটারা। সেই সঙ্গে ক্যারিয়ারের প্রথম ম্যাচেই বাজিমাত করেছেন তরুণ পেসার তানজিম সাকিব। আসন্ন নিউজিল্যান্ড সিরিজের পর বিশ্বকাপের দল ঘোষণা করবে বিসিবি। তবে ভারতের বিপক্ষে এমন নান্দনিক পারফম্যান্সে দল নির্বাচনের আগে ভাবাচ্ছে নির্বাচকসহ কোচ ও অধিনায়ককে। শুক্রবার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বিশ্বকাপের দল নির্বাচন কঠিন বলেন মন্তব্য করেন।

হাথুরুসিংহে বলেন, আমাদের জন্য এটি দারুণ তৃপ্তিদায়ক একটি জয়। কমবেশি সব খেলোয়াড়েরই এই জয়ে অবদান আছে। এই এশিয়া কাপে আমাদের ব্যক্তিগত পারফরম্যান্সের ঝলক থাকলেও দলীয় প্রচেষ্টা তেমন একটি ছিল না। এই ম্যাচে সম্মিলিত সেই চেষ্টাটা দেখা গেছে। যা ভীষণ স্বস্তিদায়কও। কারণে ভারত এই ম্যাচের আগপর্যন্ত ছিলো অপরাজিত। কাজেই ওদের হারানোর জন্য ছেলেদের অনুপ্রাণিত করারও প্রয়োজন ছিল না।

এই ম্যাচে নিয়ন্ত্রিত ব্যাট করে ফিফটি পূরণের পর হৃদয় আউট হন। হৃদয়ের আউট নিয়ে কোচ বলেন, হৃদয় নিজের দায়িত্ব ও গেম সম্পর্কে বেশ অবগত। অভিষেকের পর থেকেই সে রান করছে। সত্যি বলতে আমি এই ম্যাচে তাকে নিয়ে একটু হতাশ। কারণ ফিফটির পর উইকেট বিলিয়ে দিয়ে এসেছে। সে আমাদের আরো রান এনে দিতে পারতো। 

সাকিব ও হৃদয়ের বিদায়ের পর চাপে পড়ে টাইগাররা। তবে শেষ দিকে দুর্দান্ত ব্যাট করেছেন নাসুম, মাহেদী ও অভিষিক্ত তানজিম সাকিব। নিচের দিকে ব্যাটারদের সাফল্য নিয়ে হাথুরু বলেন, আমরা ১৯০ রান করেছিলাম ৭ উইকেট হারিয়ে। আগের ম্যাচগুলোতে ব্যাটিং অর্ডারের নিচের দিকে কোনো সাপোর্ট পাওয়া যায়নি। কিন্তু এই দিনটা ভিন্ন ছিল, টেইলএন্ডাররা আমাদের ম্যাচে জিইয়ে রেখেছে।

এই ম্যাচে দুর্দান্ত পারফরম করে বিশ্বকাপের ভাবনায় জায়গা করে নিয়েছে তরুণ পেসার তানজিম সাকিব। পেসার এবাদতের ইনজুরিতে কপাল খুলতে পারে তানজিমের । 

এই বিষয়ে তিনি বলেন, এই ম্যাচ দিয়ে সে বিশ্বকাপ দলে থাকার দাবি তুললো তানজিম। আমরা চাইছি বিশ্বকাপে ইনজুরিমুক্ত চার পেসার। কারণ, এবাদত চোটে পড়ে বিশ্বকাপ খেলতে পারবে না।

তিনি আরো বলেন, আমার বিশ্বাস, আমরা যদি বিশ্বকাপে তার ওপর আস্থা রাখি বা দল নির্বাচনের সময় তার কথা ভাবি, সেটা ভুল হবে না। ও দেখিয়েছে ও কী করতে পারে। সুযোগ কাজে লাগাতে মুখিয়ে থাকবে সে। এ ছাড়া সে ভালো ব্যাটিংও করতে পারে।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news