ভারতকে হারিয়ে দলের সবাই ফুরফুরে মেজাজে আছে: মিরাজ

এশিয়া কাপ মিশন শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ দল। ফাইনাল খেলার আশা নিয়ে এশিয়া কাপে অংশ নিলেও প্রাপ্তির খাতায় যোগ হয়েছে শুধু আফগানিস্তান ও ভারত ম্যাচ।

সুপার ফোরে শেষ ম্যাচে ১১ বছর পর এশিয়া কাপের আসরে ভারতকে হারালো বাংলাদেশ। বিশ্বকাপের আগে এই জয় দলে আত্মবিশ্বাস জোগাবে বলে মনে করেন মেহেদী হাসান মিরাজ। শনিবার দেশে ফিরে বিমানবন্দরে সাংবাদিকদের এই কথা বলে বলেন এই টাইগার অলরাউন্ডার।

শেষ ম্যাচে ভারতের মতো দলের বিপক্ষে জয় কেমন অনুভূতি জোগাচ্ছে, এমন প্রশ্নের জবাবে মিরাজ বলেন, এই জয় আমাদের দলে আলাদা আত্মবিশ্বাস জোগাবে। ভারত বিশ্বের সেরা দলগুলির একটি, তাদেরকে হারানোটা আমাদেরকে পরের ধাপে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে প্রেরণা হিসেবে কাজ করবে। বড় কথা এই জয়ে দলের সবাই এখন ফুরফুরে মেজাজে আছে।

ম্যাচের আগে ড্রেসিং রুমে কি কথা হয়েছিলো জানতে চাইলে মিরাজ বলেন, ফাইনালে খেলার তো আমাদের কোনো সম্ভাবনা আর ছিল না। তবে ভারতের সঙ্গে জিতে বিশ্বকাপের আগে আত্মবিশ্বাস বাড়ানোর চেষ্টা ছিলো। দলের সবাই মিলে সেটা করতে পেরেছি। দল যে আউটস্টেন্ডিং পারফর্ম করেছে তা অনেক সাহস জোগাচ্ছে।

এশিয়া কাপে মিরাজের ব্যাটিং পজিশন নিয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, এবার এশিয়া কাপে আমাকে বিভিন্ন পজিশনে ব্যাট করতে পাঠানো হয়েছে। আলহামদুলিল্লাহ আমি একটা ম্যাচে ভালো করেছি। এ ছাড়া মিডল অর্ডারেও নামতে হয়েছে আমাকে। এটা হয়েছে টিম কম্বিনেশনের কারণে। যদি আমাদের ওপেনার সবাই সুস্থ থাকত, তাহলে আমি ওপেন করতে পারতাম না। এশিয়া কাপে চোট আমাদের ভুগিয়েছে খুব। বিশ্বকাপের আগে সবাই রিকোভারি করার চেষ্টা করব।

এই সফরে প্রাপ্তির কথা জানাতে গিয়ে মিরাজ বলেন, অবশ্যই আফগানিস্তান ও ভারতের বিপক্ষের জয় দুটি প্রাপ্তির। তরুণরা যেভাবে এগিয়ে এসেছে, যেমন সাকিব অভিষেক ম্যাচেই দারুণ করেছে। হৃদয় ভালো একটা জুটি গড়েছে সাকিব ভাইয়ের সঙ্গে। আমাদের লোয়ার অর্ডাররা বড় রান করতে পারে না সাধারণত। তবে এই ম্যাচে তারা সেটা পেরেছে, তাদের সামর্থ্য দেখিয়েছে। এটা দলকে অনেক সাহায্য করেছে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি
 

news