বিশ্বকাপের সেমিফাইনাল খেলবে ভারত, পাকিস্তান, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া: গিলক্রিস্ট

ওয়ানডে বিশ্বকাপের আসর শুরু হতে ১৫ দিন বাকি। আগামী ৫ অক্টোবর ভারতে পর্দা উঠবে এ আসরের। কোন দল জিতবে এবারের বিশ্বকাপ? কার শক্তি কত? এসব নিয়ে চলছে পর্যালোচনা। হচ্ছে নানান প্রেডিকশন। 

কারা যাবে সেমিফাইনালে, কে হবে চ্যাম্পিয়ন, এমন ভবিষ্যদ্বাণী করবেন সাবেক ক্রিকেটাররা। অনেক বিশ্লেষকও জানান নিজের মতামত। ক্রিকবাজ

অস্ট্রেলিয়ান কিংবদন্তি অ্যাডাম গিলক্রিস্টও ওয়ানডে বিশ্বকাপ নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন। সাবেক এই উইকেটকিপার ব্যাটসম্যান অবশ্য চমকে ওঠার মতো কোনো নাম নেননি। গিলক্রিস্টের মতে, ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে ভারত, পাকিস্তান, বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

৫ অক্টোবর শুরু হতে যাওয়া বিশ্বকাপে স্বাভাবিকভাবেই ফেবারিট স্বাগতিক ভারত। ২০১১ সালে উপমহাদেশের সর্বশেষ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় ভারত। এরপর গত দুই বিশ্বকাপও থেকে গেছে স্বাগতিক অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ঘরেই। তবে শুধু সে রেকর্ড নয়, হিসাবেও শক্তিশালী এশিয়া কাপের চ্যাম্পিয়ন রোহিত শর্মার ভারত।

আহমেদাবাদে একটি প্রোমোশোনাল ইভেন্টে যোগ দিয়ে এই উইকেটকিপার ব্যাটসম্যান বলেন, আমার মনে হয়, ভারত-পাকিস্তান সেমিফাইনালে খেলবে। অন্য দুটি দল অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news