বিশ্বকাপে বাতিল হতে পারে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

বিশ্বকাপ প্রায় শেষের দিকে। বাংলাদেশ ও শ্রীলঙ্কা নিজেদের ৮ম ম্যাচে একে অপরের বিপক্ষে খেলতে নামবে দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে।

৭ ম্যাচে মাত্র ২ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ থেকে ইতোমধ্যে বিদায় নিয়েছে বাংলাদেশ। অন্যদিকে চার পয়েন্ট নিয়ে ধুঁকতে থাকা শ্রীলঙ্কার বিদায় প্রায় নিশ্চিত বলা যায়।

আগামী সোমবার শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ খেলতে নামার শঙ্কার কালোমেঘ উঁকি দিচ্ছে দিল্লির আকাশে। কেননা এই ম্যাচ পরিত্যক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। 

দিল্লির আকাশ ছেয়ে গেছে ধোঁয়াতে। বায়ুদূষণ অতিরিক্ত মাত্রায় হওয়ায় দিল্লির আকাশ মেঘাচ্ছন্ন হয়ে আছে। বায়ুমান নির্ণায়ক সূচক অনুযায়ী ভারতের রাজধানী শহরটিতে বায়ুর মান ৬০০-৭০০ এর উপরে। বিশেষজ্ঞদের মতে, এত খারাপ বায়ুতে অনেক ধূলিকণা মিশ্রিত থাকে যা শ্বাস-প্রশ্বাসে ব্যাঘাত ঘটায়।

এই রকম আবহাওয়া ক্রিকেট খেলাটা অনেক কষ্টসাধ্য ব্যাপার। মেঘাচ্ছন্ন আবহাওয়া সবারই সমস্যা করবে। কখনও কখনও দীর্ঘসময় লাগে এমন আবহাওয়া কিছু পরিষ্কার হতে, যার কারণে ম্যাচ শুরু হতেও দেরি হতে পারে।

যদি দিল্লির আবহাওয়া নিয়ে দলগুলো থেকে ম্যাচ পরিচালনাকারীদের সঙ্গে যোগাযোগ করা হয়, তাহলে তারা ম্যাচটিকে পরিত্যক্ত ঘোষণা করতে পারেন। এর আগে ২০১৭ সালে ভারতের বিপক্ষে দিল্লিতে হওয়া টেস্টে শ্রীলঙ্কার ক্রিকেটাররা শ্বাস-প্রশ্বাসজনিত সমস্যায় ভুগেছিল। যদি ম্যাচ পরিত্যক্ত হয়, তাহলে দুই দলই এক পয়েন্ট করে পাবে।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news