পাকিস্তানকে রান পাহাড়ে চাপা দিলো নিউজিল্যান্ড

বিশ্বকাপের ৩৫তম ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে পাকিস্তান। শনিবার বেঙ্গালুরুতে টস জিতে কিউইদেরকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছিলেন পাক অধিনায়ক বাবর আজম। তবে এই সিদ্ধান্তই পাকিস্তানের গলার কাঁটা হয়ে বেঁধেছে। টস হেরে ব্যাটিংয়ে নেমে বাবর-রিজওয়ানদের সামনে পাহাড় সমান ৪০২ রানের লক্ষ্য ছুড়ে দেন উইলিয়ামসনরা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করে দুই কিউই ওপেনার রাচিন রাবিন্দ্র ও ডেভন কনওয়ে। তবে ইনিংস বড় করতে পারেননি কনওয়ে। ২৫ রানে আউট হন এই বাম হাতি ব্যাটার। এরপর কেন উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন রাচিন রাবিন্দ্র। ৫১ বলে রাচিন এবং ৪৯ বলে ফিফটি পূরণ করেন কিউই অধিনায়ক। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে বড় সংগ্রহের পথে ছুটতে থাকে নিউজিল্যান্ড।

৮৮ বলে সেঞ্চুরি তুলে নেন রাচিন রাবিন্দ্র। তবে ৫ রানের আক্ষেপ নিয়ে ৯৫ রান করে আউট হন উইলিয়ামসন। এরপর ১০৮ রান করে রাচিন আউট হলে, ব্যাট চালাতে থাকেন ড্যারিল মিচেল ও মার্ক চ্যাপমেন। ব্যাক্তিগত ২৯ রানে মিচেল এবং ৩৯ রানে আউট হন চ্যাপমেন। শেষদিকে ২৫ বলে ৪১ রানের মারকুটে ইনিংস খেলে আউট হন গ্লেন ফিলিপস। এছাড়া মিচেল স্যান্টনারের অপরাজিত ২৬ রানে ভর করে পাহাড় সমান ৪০১ রানের পুঁজি পায় নিউজিল্যান্ড।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন ওয়াসিম জুনিয়র। এছাড়াও হাসান আলী, ইফতেখার আহমেদ ও হারিস রাউফ একটি করে উইকেট শিকার করেন।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news