বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করায় বাজারদর বাড়ছে কোহলির

চলামান বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন ভারতের কিংবদন্তি ব্যাটার বিরাট কোহলি। তাই বিজ্ঞাপনের বাজাওের তারা চাহিদা সব থেকে বেশি। বর্তমানে তার বাজার দর ১৪৭৩ কোটি রূপি।

এই মুহূর্তে ভারতের অন্যতম সফল ক্রিকেটার হিসাবে বেশ কটি সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ বিরাট কোহলি। এরমধ্যে রয়েছে মিন্ট্রা, পুমা, এমআরএফ, ব্লু স্টার, ভালভোলিনের মতো নামী সংস্থা। আর চলতি ওয়ার্ল্ড কাপে তার এখনও যে পারফরম্যান্স তাতে তার বাজারমূল্য বা ব্র্যান্ড বিরাট ভারতে আরও বড় আকার নেবে বলেই মনে করছেন বিশেষজ্ঞেরা।

নিয়মিত খেলা ছাড়াও স্পনসরশিপ এবং এনডোর্সমেন্ট থেকে প্রচুর অর্থ আয় করেন বিরাট কোহলি। আর ভারত যদি এবার বিশ্বকাপ জেতে তবে কোহলির চুক্তি এবং আয় দুটোই সমানতালে বাড়বে। আরো বেশি সংস্থা তাকে নিজেদের মুখ হিসাবে তুলে ধরতে চাইবে।   

কোহলির বাজারদর এই মুহূর্তে ১৪৭৩ কোটি। স্পনসরশিপ এবং এন্ডোর্সমেন্টের সঙ্গে যুক্ত এক বিশেষজ্ঞ বলেছেন, ব্র্যান্ড কোহলির সবচেয়ে খারাপ সময় গেছে ২০২২ সালে। তখন মাঠে কোহলির পারফরম্যান্সও ভালো ছিল না। দলে আসছিলেন, আবার বিশ্রাম নিচ্ছিলেন। কিন্তু বিশ্বকাপের পারফরম্যান্স এক ধাক্কায় কোহলির বাজারদর বাড়িয়ে দিয়েছে।

এখনও পর্যন্ত ২০২০ সালে কোহলির বাজারদর ছিল সবচেয়ে বেশি। সে বার তিনি ১৯৭৯ কোটি টাকা আয় করেছিলেন। তারপর থেকে বেশ কমেছে তার আয়। সম্প্রতি স্পনসরশিপ থেকে আয়ের তালিকায় তিনি দ্বিতীয় স্থানে নেমে গেছেন। একে উঠে এসেছে রণবীর সিং। কিন্তু বিশ্বকাপ জিতলে কোহলি আবার শীর্ষস্থান ফিরে পেতে পারেন।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news