নেদারল্যান্ডসকে পাহাড় সমান ৩৪০ রানের লক্ষ্য দিলো ইংল্যান্ড

 বিশ্বকাপের ৪০তম ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছে নেদারল্যান্ডস। বুধবার পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড। ব্যাটিংয়ে নেমে ডাচদের পাহাড় সমান ৩৪০ রানের লক্ষ্য দেয় ইংলিশরা।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বেয়ারস্টোকে হারায় ইংল্যাল্ড। ১২ রানে এই ইংলিশ ওপেনার আউট হলে, জো রুটকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন ডেভিড মালান। ২৮ রানে রুট সাজঘরে ফিরলে মালানকে সঙ্গ দেন বেন স্টোকস। তবে ৮৭ রান করে সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়ে আউট হন মালান। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেনি হ্যারি ব্রুক (১১), বাটলার (৫) ও মঈল আলী ৪ রানে আউট হলে বিপাকে পড়ে ইংলিশরা।

কিন্তু পিচের অপর প্রান্ত আগলে রাখেন বেন স্টোকস। ৭৮ বলে নিজের সেঞ্চুরি পূরণ করেন এই ইংলিশ অলরাউন্ডার। তাকে যোগ্য সঙ্গ দেন ক্রিস ওকস। ৫১ রান করে আউট হন তিনি। শেষ পর্যন্ত স্টোকসের ১০৮ রানের ইনিংসে ভর করে ৯ উইকেট হারিয়ে ৩৩৯ রানের বড় পুঁজি পায় ইংল্যান্ড।

নেদারল্যান্ডসের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন ব্যাস ডে লীডি। আরিয়ান দত্ত ও লোগান ভ্যান বীক দুইটি করে উইকেট শিকার করেন। এছাড়ার  পাউল ভ্যান মিকিরেন এক উইকেট নেন। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news