বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া করবে ৪৫০, ভারত হারতে পারে ৩৮৫ রানে: মিচেল মার্শ

ভারতে চলমান বিশ্বকাপ ক্রিকেটের পর্দা নামবে রোববার। আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে স্বাগতিক ভারত ও অস্ট্রেলিয়া। বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে খেলা শুরু হবে। এবার কে জিতবে বিশ্বকাপ? সেটা নিয়ে বিতর্ক থাকতে পারে।

তার আগে শুক্রবার হঠাৎ সামনে আসে মিচেল মার্শের একটি সাক্ষাৎকার। যেটা তিনি ২০২৩ আইপিএল চলাকালিন ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসকে দিয়েছিলেন। পডকাস্টের ওই সাক্ষাৎকারে তিনি বলেছিলেন ২০২৩ বিশ্বকাপের ফাইনাল খেলবে অস্ট্রেলিয়া ও ভারত। ফাইনালে ভারতকে তারা ৩৮৫ রানের বিশাল ব্যাবধানে হারাবে।

অর্থাৎ তারা আগে ব্যাট করে ২ উইকেটে ৪৫০ রান তুলবে। জবাবে ভারত মাত্র ৬৫ রানে অলআউট হবে। ৩৮৫ রানের বিশাল জয়ে তারা ষষ্ঠবারের মতো বিশ্বকাপের শিরোপা উঁচিয়ে ধরবে। তার প্রথম ভবিষ্যদ্বাণীটি সত্যি হয়েছে। ফাইনালে উঠেছে ভারত-অস্ট্রেলিয়া। এবার দ্বিতীয়টির পালা। আদৌ কি সেটি সত্যি হবে?

অবশ্য অস্ট্রেলিয়া এর আগে ১৯৮৭, ১৯৯৯, ২০০৩, ২০০৭, ও ২০১৫ সালে চ্যাম্পিয়ন হয়েছিল। তাদের সামনে হেক্সা মিশন।

মার্শ অবশ্য এবার দারুণ ছন্দে আছেন। ১০ ম্যাচ খেলে ৫৩.২৫ গড়ে রান করেছেন ৪২৬টি। স্ট্রাইক রেট বিস্ময়কর, ১০৮। ফাইনালে নিঃসন্দেহে তার ব্যাটে ভরসা রাখবে অজিরা।

সবশেষ ২০০৩ সালে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত-অস্ট্রেলিয়া। সেবার ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল রিকি পন্টিংয়ের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া। ২০ বছর পর আবার মুখোমুখি দল দুটি। এবার কারা হাসে শেষ হাসি দেখার বিষয়। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news