চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যেতে চায় না ভারত, বিপাকে পিসিবি

গত আগস্টে ভারত-পাকিস্তান দ্বন্দ্বের কারণে এশিয়া কাপ আয়োজন নিয়ে বেশ ঝামেলায় পড়তে হয়েছিলো পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি)। শেষমেশ হাইব্রিড পদ্ধতিতে সহ-আয়োজক হিসেবে শ্রীলঙ্কাকে যুক্ত করে দ্বন্দ্বের অবসান ঘটানো হয়। এবারও ভারতের পাল্টা অবস্থানের কারণে সংশয়ের মধ্যে পড়ে গেছে পাকিস্তানে অনুষ্ঠিতব্য আসন্ন চ্যাম্পিয়নস ট্রফি।

আগেই জানা গিয়েছিল, চ্যাম্পিয়নস ট্রফির আগামী আসর অনুষ্ঠিত হবে পাকিস্তানে। ২০২৫ সালের সেই আসরের জন্য এখনো অনেক সময় বাকি আছে। কিন্তু আয়োজক পাকিস্তান বলেই এত তাড়াতাড়ি আলোচনা শুরু হয়ে গেছে। কেননা এরই মধ্যে গুঞ্জন উঠেছে, ভারত পাকিস্তান যেতে রাজি হবে না বলেই পাকিস্তানে হচ্ছে না চ্যাম্পিয়ন্স ট্রফি।

সংবাদ সংস্থা পিটিআই-এর বরাত দিয়ে একাধিক ভারতীয় সংবাদমাধ্যমের খবর, গত পরশু পাকিস্তান ক্রিকেটে বোর্ডের (পিসিবি) একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, ২০২৩ এশিয়া কাপের মতো ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতেও ভারত সরকার পাকিস্তানে দল পাঠাতে অস্বীকৃতি জানাতে পারে। এই শঙ্কা থেকেই আইসিসির কাছে ক্ষতিপূরণের দাবি জানিয়ে রেখেছে পিসিবি।

যদি সত্যিই তেমন কিছু হয় তবে ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফি পাকিস্তান থেকে সরিয়ে অন্য কোনো দেশে আয়োজন করা হতে পারে। এই তালিকায় নিরপেক্ষ ভেন্যু হিসেবে এগিয়ে আছে সংযুক্ত আরব আমিরাত। আবার এশিয়া কাপের মতো হাইব্রিড মডেলেও হতে পারে টুর্নামেন্টটি। এমনই খবর জি নিউজ, ডিএনএ ইন্ডিয়াসহ বেশ কয়েকটি সংবাদমাধ্যমের।

ডিএনএ ইন্ডিয়া পিটিআই-এর বরাতে লিখেছে, ভারত আবারও পাকিস্তানে তাদের দল পাঠাতে অস্বীকৃতি জানিয়েছে। তাই পিসিবি কর্মকর্তারা এটা সোজা জানিয়ে দিয়েছেন, যেকোনো পরিস্থিতিতে আইসিসিকে একতরফা সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকতে হবে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news