কৃতি প্রশিক্ষণার্থীদের সম্মাননা দিলো বিকেএসপি 

বিকেএসপিতে প্রশিক্ষণরত প্রশিক্ষণার্থীদের মধ্য থেকে ২০২৩ সালে সাফল্য অর্জনকারী খেলোয়াড়দের সম্মাননা প্রদান করেছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। গত বৃহস্পতিবার কৃতি প্রশিক্ষণার্থীদের বাৎসরিক পুরস্কার প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান এর আয়োজন করা হয়।

সাভারের নবম পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার সাভারের জিওসি মেজর জেনারেল মিজানুর রহমান শামীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি বিভিন্ন প্রতিযোগিতায় পদকপ্রাপ্ত কৃতি প্রশিক্ষণার্থীদের মাঝে সম্মানসূচক প্রতীক, সম্মাননা সনদ ও নগদ অর্থ প্রদান করেন। 

ক্রিকেট বিভাগের মারুফা আক্তার ও হকি বিভাগের মো. হোজাইফা হোসেনকে ২০২৩ সালের সার্বিক বিচারে সর্বোচ্চ পুরস্কার হিসেবে বিকেএসপি ব্লু সম্মাননা সনদ প্রদান করা হয়।

অপরদিকে ২০২৩ এ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বা ব্যক্তিগত স্বর্ণ পদক অর্জন করার স্বীকৃতি স্বরূপ আর্চারি বিভাগের তপু রায় ও মো. সাগর ইসলামকে বিকেএসপি কালার প্রতীক ও সম্মাননা সনদ প্রদান করা হয়। 

১১ জনকে জাতীয় প্রতিযোগিতায় দলগত চ্যাম্পিয়ন বা ব্যক্তিগত স্বর্ণ পদক অর্জন করার স্বীকৃতি স্বরূপ বিকেএসপি ইনসিগনিয়া প্রতীক ও সম্মাননা সনদ প্রদান করা হয়। এবং বিকেএসপিতে বিদ্যমান ২১ টি ক্রীড়া বিভাগের মোট ৩৩ জন প্রশিক্ষণার্থীদেরকে শ্রেষ্ঠ খেলোয়াড়ের সম্মাননা সনদ প্রদান করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জিওসির সহধর্মিনী মিসেস রেহানা শামীম। এ সময় বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আনোয়র সাদাত আবু মো. ফুয়াদসহ বিকেএসপির সব পর্যায়ের কর্মকর্তা ও প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন। দ্বিতীয় পর্বে বিকেএসপির প্রশিক্ষণার্থীদের অংশগ্রহণে পরিবেশিত হয় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news