তিন দশক পর ম্যানচেস্টার ইউনাইটেডকে হারালো নটিংহ্যাম

চলতি মৌসুমটা ভালো যাচ্ছে না জনপ্রিয় ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। এবার দুর্বল নটিংহ্যামের বিপক্ষে হারলো রেড ডেভিলসরা। দীর্ঘ ৩০ বছর পর ইউনাইটেডের বিপক্ষে জয় তুলেছে নটিংহ্যাম ফরেস্ট। তবে খারাপ সময়কে পিছনে ফেলে ঘুরে দাঁড়াতে চান  ডাচম্যান হাগ।

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার দিবাগত রাতে নটিংহ্যামের মাঠে ২-১ গোলে হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। তিন গোলই হয় ম্যাচের দ্বিতীয়ার্ধে। নিকোলাস ডমিনগুয়েজের গোলে পিছিয়ে পড়া দলকে সমতায় ফেরান মার্কাস র‌্যাশফোর্ড। পরে মরগ্যান গিবস-হোয়াইট গড়ে দেন ম্যাচের ভাগ্য। তাতে ১৯৯৪ সালের পর নটিংহ্যামের বিপক্ষে প্রথমবার হারল রেড ডেভিল বাহিনী।

ম্যাচ শেষে ৫৩ বর্ষী টেন হাগ বলেছেন, আমি নিশ্চিত এবং এব্যাপারে নিজের প্রতিও দৃঢ় বিশ্বাস থেকে বলছি যে, এই দল নিয়ে আমি ঘুরে দাঁড়াতে পারব। দলের এখন যে অবস্থা, এর থেকেও আমরা আরও অনেকবেশি ধারাবাহিকতা পেতে পারি। এটি আমাদের নতুন একটি প্রকল্পের অংশ।

যুক্তরাষ্ট্রের গ্লেজার পরিবারের মালিকানাধীন ইউনাইটেডের ২৫ শতাংশ শেয়ার গত সপ্তাহে কিনে নিয়েছেন ব্রিটিশ ধনকুবের স্যার জিম র‌্যাটক্লিফ। চুক্তি অনুযায়ী, ক্লাব পরিচালনার নিয়ন্ত্রণ নেবে তার প্রতিষ্ঠান আইএনইওএস গ্রুপ লিমিটেড। ক্লাবটির পরিকল্পনাতেও আসবে পরিবর্তন। তবে টেন হাগ নিশ্চিত যে ক্লাবটির কঠিন সময়েও তিনি নেতৃত্ব দিতে পারবেন।

তিনি বলেন, অবশ্যই, তারা (আইএনইওএস) আমাকে খুব ভালো করেই চেনে। তারা এটাও জানে, যখন আমার পূর্ণশক্তির স্কোয়াড থাকবে তখন আমরা কী ধরনের ফল পেতে পারি। আমরা ইতিমধ্যে শীর্ষ দলগুলোর বিপক্ষে তা প্রমাণ করেছি। সেরাদের সঙ্গেও আমরা কেমন সেটা আমরা জানি।

আমরা গতবছর বেশ ভালো পারফরম্যান্স দেখিয়েছিলাম, তবে এবছর এপর্যন্ত আমরা তা করতে পারিনি। আমাদের আরও ভালো করতে হবে, এগিয়ে যেতে হবে। জানি চোট কাটিয়ে খেলোয়াড়রা যখন ফিরবে, এই দল আরও শক্তিশালী হবে উঠবে।

চলতি মৌসুমে ইউনাইটেডের নবম হার। ২০ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে থেকে বছর শেষ করছে টেন হাগের দল। ২০ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে থেকে বছর শেষ করলেও অবিশ্বাস্য এক জয় সঙ্গী হল নটিংহ্যামের। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news