বিশ্বকাপ না জিতলে কেউ আমাদের মনে রাখবে না: রাহুল 

সর্বশেষ ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিলো ভারত। এরপর আর আইসিসির আয়োজিত কোনো আসরে চ্যাম্পিয়ন হতে পারেনি রোহিত-কোহলিরা। ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে শিরোপা হাত ছাড়া করেছিলো তারা। ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ভারত।

দ্বিপাক্ষিক সিরিজ গুলোতে দাপট দেখালেও বিশ্বকাপের মঞ্চে বার বার মুখ থুবড়ে পড়ছে কেন, তার কারণ খুঁজতে ব্যস্ত হয়ে পড়েছেন বিশেষজ্ঞরা। তার মাঝেই এ বার বিস্ফোরক মন্তব্য করেছেন লোকেশ রাহুল। তার মতে, বিশ্বকাপ জিততে না পারলে ১০০টি দ্বিপাক্ষিক সিরিজ জিতলেও কেউ তাদের ক্রিকেটার হিসাবে মনে রাখবেন না।

সেঞ্চুরিয়ানে প্রোটিয়াদের কাছে প্রথম টেস্টে ইনিংস ও ৩২ রানের ব্যবধানে হারের স্বাদ পেয়েছে ভারত। যেখানে  রোহিত-কোহলিরা আসা যাওয়ার মিছিলে ব্যস্ত সময় পার করেছেন, সেখানে ব্যাট হাতে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন লোকেশ রাহুল। তবুও ঘুরে দাঁড়াতে পারেনি তার দল।

দ্বিতীয় টেস্টে কেপ টাউনে মাঠে নামবে রোহিত শর্মার দল। এর আগের শহরটিতে পা রেখেই স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন ১০০টা সিরিজ জিতেও কোনো লাভ হবে না, যদি না বিশ্বকাপ জিততে পারি।

রাহুল বলেন, ১০ বা ১৫ বছর পর যখন আমরা অবসর নেব তখন আমাদের পরিচয় কী হবে? কত রান করেছি, কত উইকেট নিয়েছি বা কয়টা দ্বিপাক্ষিক সিরিজ জিতেছি? এগুলো দিয়ে কেউ আমাদের ক্যারিয়ার মাপবে না। তার একটাই মাপকাঠি। আমরা কয়টা বিশ্বকাপ জিতেছি। তাই বিশ্বকাপ জিততেই হবে। সেটাই আমাদের এক মাত্র লক্ষ্য হওয়া উচিত।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news