পাকিস্তান দলের কোচের দায়িত্ব ছাড়লেন ব্র্যাডবার্ন

সাকলায়েন মোস্তাককে সরিয়ে দিয়ে সাবেক ফিল্ডিং কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্নকে দায়িত্ব দিয়েছিলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিশ্বকাপে ভারডুবির পরও তাকে কোচের দায়িত্ব থেকে সরায়নি পিসিবি। কারণ, তার সঙ্গে দুই বছরের চুক্তি ছিল দেশটির ক্রিকেট বোর্ডের। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হওয়ার আগে কোচের দায়িত্ব থেকে নিজেই সরে দাঁড়ালেন তিনি। পাকিস্তান দলের প্রধান কোচের দায়িত্ব ছেড়ে দিয়ে কাউন্টি ক্রিকেট ক্লাব গ্ল্যামারগনের দায়িত্ব নিলেন তিনি। 

এক বছর আগে মিকি আর্থারকে টিম ডিরেক্টর হিসেবে নিয়োগ করা হয়েছিলো। যিনি কাউন্টিতে ডার্বিশায়ারের কোচ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। সেখান থেকে পরামর্শক হিসেবেই পাকিস্তান ক্রিকেটে দায়িত্ব পালন করেন। তারই পরামর্শে ব্র্যাডবার্নকে প্রধান কোচ করা হয়। 

সোমবার এক্স (টুইটার) হ্যান্ডলে একটি বার্তা লিখে পাকিস্তানের কোচের পদ থেকে সরে দাঁড়ান ব্র্যাডবার্ন। পাকিস্তান দলে একাধিক দায়িত্ব পালন করার পর অবশেষে শাহিনÑবাবরদের বিদায় জানালেন।

সম্প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ডের ডিরেক্টর হিসেবে দায়িত্ব নেয়ার পর মোহাম্মদ হাফিজ পুরো কোচিং স্টাফকেই পরিবর্তন করার কথা জানান। গ্র্যান্টের পদ নিয়ে তখন থেকেই আলোচনা শুরু হয়। নিজের পদ অনিশ্চিত জেনেই তিনি চাকরি ছাড়লেন বলে মনে করা হচ্ছে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news