রোনালদোকে না খেলালে ইউরো জিততে পারে পর্তুগাল: ফ্রাঙ্ক লেবোউফ

ফুটবল ইতিহাস খুব একটা সমৃদ্ধ না হলেও বর্তমান সময়ের শক্তিশালী দল পর্তুগাল। আসন্ন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে তাদেরকে চ্যাম্পিয়ন হিসেবে দেখছেন অনেক ফুটবলাররা। তবে এই আসরের শিরোপা জিততে হলে ক্রিশ্চিয়ানো রোনালদোকে বাদ দিতেই বললেন ফ্রান্সের হয়ে বিশ্বকাপ ও ইউরো জয়ী ডিফেন্ডার ফ্রাঙ্ক লেবোউফ।

বেটভিক্টরকে দেওয়া এক সাক্ষাৎকারে সাবেক ফরাসি ফুটবলার লেবোউফ বলেছেন, আমার কাছে মনে হয়, পর্তুগাল এই গ্রীষ্মের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শিরোপার অন্যতম প্রতিদ্বন্দ্বী। আমি মনে করি তারা ইউরো জিততে পারে। তবে সেটা সম্ভব যদি ক্রিশ্চিয়ানো রোনালদো না খেলে।

মূলত রোনালদোর বয়সের কারণেই এমনটা বলেছেন তিনি। বয়সটা ইতিমধ্যেই ৩৯ ছাড়িয়েছে পর্তুগিজ তারকার। তবে এখনও তরুণদের সঙ্গে পাল্লা দিয়েই খেলে যাচ্ছেন সিআরসেভেন। ইউরোপের ক্লাব ছেড়ে এখন খেলছেন সৌদি আরবের প্রো লিগে। সেখানেও গোল পাচ্ছেন নিয়মিতই। তাকে নিয়েই দল সাজান পর্তুগালের কোচ রবার্তো মার্তিনেজ। তবে রোনালদোকে বাদ দিতেই বললেন লেবোউফ।

তবে রোনালদোর অর্জনকে ও ছোট করছেন না এই ফরাসি ডিফেন্ডার, সৌদি লিগে অবসরে যাওয়ার কারণে রোনালদো ফুটবলের জন্য যা করেছেন তা আপনি কেড়ে নিতে পারবেন না। খেলাটিকে অন্য স্তরে নিয়ে যাওয়ার জন্য আমি তাকে ধন্যবাদ জানাতে চাই। তবে সবারই শেষ আছে।

news