এমবাপ্পেকে প্যারিস অলিম্পিকে দলে চান ফরাসি প্রেসিডেন্ট

ঘরের মাঠে হতে যাওয়া প্যারিস অলিম্পিকে জাতীয় দলের অধিনায়ক কিলিয়ান এমবাপ্পের খেলার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। দেশটির রাজধানীতে একটি স্কুল পরিদর্শনকালে গণমাধ্যমে ম্যাক্রোঁ জানান আশা করছি এমবাপ্পে অলিম্পিক গেমসে খেলতে পারবে।

প্যারিস অলিম্পিকে ফ্রান্সকে নেতৃত্ব দেওয়ার ইচ্ছাও করেছিলেন এমবাপ্পে। কিন্তু সম্প্রতি রিয়াল মাদ্রিদ স্পষ্টভাবে বলে দিয়েছে প্রাক-মৌসুম প্রস্তুতির কথা বিবেচনা করে তারা তাদের কোনো ফুটবলারকে অলিম্পিকে অংশ নিতে অনুমতি দিবে না। বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ড বর্তমানে পিএসজিতে খেললেও লিগ ওয়ানের ক্লাবটির সঙ্গে তার এ মৌসুমের পরেই চুক্তি শেষ হয়ে যাচ্ছে। রিয়াল মাদ্রিদই হতে যাচ্ছে তার পরবর্তী গন্তব্য।

অলিম্পিকে প্রতিটি দেশের অনুর্ধ্ব-২৩ দল অংশ নিয়ে থাকে। তবে সেই দলে তিনজনের বেশি বয়সী খেলোয়াড় খেলানোর নিয়ম রয়েছে। অলিম্পিকের ম্যাচগুলো ফিফার আন্তর্জাতিক ক্যালেন্ডারে অন্তর্ভূক্ত না হওয়ায় ক্লাবগুলো তাদের খেলোয়াড় ছাড়তে বাধ্য নয়। এদিকে আগামী ১৪ জুন থেকে ১৪ জুলাই জার্মানিতে অনুষ্ঠিতব্য ২০২৪ ইউরোতে ফ্রান্স দলকে নেতৃত্ব দিবেন এমবাপ্পে। অলিম্পিকে ফুটবল ইভেন্ট ২৪ জুলাই শুরু হয়ে ৯ আগস্ট শেষ হবে। গ্রুপ পর্বে ফ্রান্সের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র ও নিউজিল্যান্ড।

news