নারী ফুটবলারদের বেতন ফিফার অনুদান থেকে দেওয়া হবে: ইমরান তুষার 

বাংলাদেশ নারী ফুটবলারদের বেতন দেওয়া হতো বিভিন্ন স্পন্সরের কাছ থেকে প্রাপ্ত টাকা দিয়ে। ফলে বেতন পাওয়া নিয়ে তৈরি হতো অনিশ্চয়তা। বেতন সংক্রান্ত জটিলতায় গত বছর নারী ফুটবলাররা ক্যাম্পও  বয়কট করেছিলেন। এখন থেকে নারী ফুটবলারদের বেতন ফিফার দেওয়া অনুদান থেকে দিতে পারবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এমনটা নিশ্চিত করেছেন বাফুফে সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার।

দেশের একটি গণমাধ্যমকে ইমরান জানান, আমরা ফিফার কাছে আবেদন করেছিলাম যাতে মেয়েদের বেতনটা ফিফা অনুদান থেকে দেওয়া যায়। আমরা ফিফাকে এই ব্যাপারে বোঝাতে সক্ষম হয়েছি। মেয়েদের বেতন এখন ফিফার অনুদান থেকে দেওয়া হবে। যেটা আমরা চলতি এপ্রিল মাসেই গ্রহণ করব।

গত বছর সেপ্টম্বর মাসে নারী ফুটবলারদের বেতন বাড়ায় বাফুফে। ক্যাটাগরিতে ভাগ করে বেতন দেওয়া শুরু করে বাফুফে। অধিনায়ক সাবিনা খাতুন যেমন মাসে ৫০ হাজার টাকা বেতন পান। কেন্দ্রীয় চুক্তিতে ৩০ জনের বেশি ফুটবলারদের বেতন বাবদ খরচ হয় মাসে ১১ লাখ টাকা। এছাড়া বয়সভিত্তিক খেলোয়াড়দের বেতন দিয়ে থাকে বাফুফে।

প্রতি বছর ফিফার কাছ থেকে প্রায় ১০ কোটি টাকা অনুদান পায় বাফুফে। ইমরান জানান, মেয়েদের বেতন এই ফান্ড থেকে দেওয়ার সিদ্ধান্ত হওয়ায় তাদের কিছু প্রজেক্ট থেকে দূরে সরতে হবে।

news