এভারটনের কাছে হেরে শিরোপা লড়াই থেকে পিছিয়ে পড়লো লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগসহ চলতি মৌসুমের সম্ভাব্য সব শিরোপার দাবীদার ছিলো লিভারপুল। কিন্তু হুট করেই ছন্দ হারিয়ে সব প্রতিযোগিতা থেকেই পিছিয়ে পড়ে অলরেডরা। এভারটনের বিরুদ্ধে ২-০ গোলে হারের পর প্রিমিয়ার লিগের শিরোপা লড়াই থেকেও ছিটকে পড়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

বুধবার (২৪ এপ্রিল) রাতে গুডিসন পার্কে এভারটনের হয়ে গোল দুটি করেছেন জ্যারেড ব্র্যান্থওয়েইট  ডমিনিক ক্যালভার্ট লুইন। ২০১০ সালের পর ঘরের মাঠে লিভারপুলের বিরুদ্ধে জয়ের স্বাদ পেলো সফরকারীরা।

ইংলিশ প্রিমিয়ার লিগের সবশেষ চার ম্যাচে লিভারপুলের জয় মাত্র একটি। এরমধ্যে হেরেছে দুটি। ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ড্র করেই দুর্দশার শুরু হয় তাদের। এর আগে এফএ কাপের লড়াইয়ে ম্যানচেস্টারের বিপক্ষে ৩-৪ গোলে হেরেছে তারা।

এদিন ম্যাচের ২৭তম মিনিটে ফ্রি কিক থেকে বক্সে দুটি শট নেয় এভারটন। তৃতীয় দফায় ব্র্যান্থওয়েইটের শট অ্যালিসনের হাতে লেগে পোস্টে লেগে গোললাইন পেরিয়ে গেলে এগিয়ে যায় তারা। ৫৮তম মিনিটে ডুইট ম্যাক নিলের নেওয়া থেকে কর্নার থেকে দারুণ এক হেডে ব্যবধান দ্বিগুণ করেন ক্যালভার্ট-লুইন।

দুই গোলে পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে লিভারপুল। কিন্তু ভাগ্য সঙ্গে ছিলে না তাদের। ৬৯তম মিনিটে লুইস দিয়াসের শট পোস্টে লেগে ফিরে আসে। ফলে হারতেই হয় অল রেডদের। 

৩৪ ম্যাচ শেষে ৭৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিভারপুল। সমান ম্যাচে ৩ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আর্সেনাল। তবে দ্বিতীয় স্থানে থাকলেও তা অস্থায়ী। কারণ তাদের চেয়ে দুই ম্যাচ কম খেলে ৭৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ম্যানচেস্টার সিটি। অর্থাৎ বাকি দুই ম্যাচে সিটি একটিতেও জয় পেলে তৃতীয় স্থানে নেমে যাবে লিভারপুল। নাটকীয় কিছু ছাড়া শেষ চার রাউন্ডে এই অবস্থান থেকে শিরোপা লড়াই করা বেশ কঠিন লিভারপুলের জন্য। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news