টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে ইংল্যান্ড

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের জন্য ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। এই আসরের জন্য সবার আগে দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। তৃতীয় দেশ হিসেবে ইংলিশরা।

মঙ্গলবার (৩০ এপ্রিল) এক সংবাদ বিবৃতির মাধ্যমে প্রাথমিক দল ঘোষণা করা হয়। চোটের কারণে দীর্ঘদিন দলের বাইরে থাকা গতি তারকা জফরা আর্চারকে দলে রাখা হয়েছে। একইসঙ্গে বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন অভিজ্ঞ পেস অলরাউন্ডার ক্রিস জর্ডান।

জস বাটলারের নেতৃত্বে দলে টি-টোয়েন্টিতে বিশ্বকাপ আসরে অভিষেক হচ্ছে বাঁহাতি স্পিনার টম হার্টলি। গত বছরের সেপ্টেম্বরে ওয়ানডে দিয়ে প্রথম জাতীয় দলে তার অভিষেক হয়। হার্টলি ছাড়া উইল জ্যাকস একমাত্র ক্রিকেটার, যিনি এখনও কোনো আইসিসি ইভেন্টে অংশ নেননি।


ইংল্যান্ড রয়েছে গুপ বি-তে। তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, নামিবিয়া, স্কটল্যান্ড ও ওমান। বিশ্বকাপের স্কোয়াড থেকে যারা এখন আইপিএলে ব্যস্ত। ২২ মে হেডিংলিতে শুরু হতে যাওয়া এই সিরিজের আগে তাদের ভারত ছেড়ে দলের সাথে যোগ দিতে হবে। 
ইংল্যান্ডের ১৫ সদস্যের প্রাথমিক দল : জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, জফরা আর্চার, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কারান, বেন ডাকেট, টম হার্টলি, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি ও মার্ক উড।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news