ফোর্টিসকে ৩-১ গোলে হারিয়ে ফেডারেশন কাপের সেমিফাইনালে আবাহনী

ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল আবাহনী লিমিটেড ও ফোর্টিস এফসি। দুই ব্রাজিলিয়ানের সঙ্গে গ্রানাডার কর্নেলিয়াসের দারুণ গোলে ফোর্টিসকে ৩-১ ব্যবধানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আন্দ্রেস ক্রুসিয়ানির দল।

ব্রাজিলের ওয়াশিংটন ও জোনাথন এবং গ্রানাডার কর্নেলিয়াস একটি করে গোল করে ফর্টিস এফসিকে হারিয়েছেন। ফর্টিসের হয়ে একটি গোল শোধ দিয়েছেন সাজেদ হাসান জুম্মন। এই ফলাফলে লাইনআপও চূড়ান্ত হলো। প্রথম সেমিফাইনাল ৭ মে মুখোমুখি হবে মোহামেডান ও পুলিশ এফসি। ২১ মে দ্বিতীয় সেমিফাইনালে আবাহনীর বিপক্ষে খেলবে বসুন্ধরা কিংস। ২১ মে হবে ফাইনাল।

মঙ্গলবার (৩০ এপ্রিল) কিংস অ্যারেনাতে নবম মিনিটে আবাহনীকে এগিয়ে নেন কর্নেলিয়াস। দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে গোলকিপার শান্ত কুমারের পাশ দিয়ে জোরালো শটে বল জালে জড়ান তিনি। ২৮ তম মিনিটে ফর্টিস সমতায় ফেরার চেষ্টা করেও ব্যর্থ হয়।

প্রথমার্ধে যোগ করা সময়ে ওয়াশিংটন বাঁ প্রান্ত দিয়ে একাই বক্সে ঢুকে এক ডিফেন্ডার ও গোলকিপারের  ফাঁক দিয়ে কোনাকুনি নিচু শটে আহাহনীর ব্যবধান দ্বিগুণ করেন। 

বিরতির পর ৭৮তম মিনিটে বক্সের ভিতরে কর্নেলিয়াসের পাস জোনাথন গোলকিপারের ডান দিক দিয়ে জড়িয়ে দেন জালে। যোগ করা সময়ে ফর্টিসের সাজেদ হাসান জুম্মন প্লেসিং করে একটি গোল করেন।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news