বাংলাদেশের জার্সিতে প্রতিনিধিত্ব করতে আমরা রোমাঞ্চিত: জ্যোতি

বাংলাদেশের মাটিতে বসছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই বড় টুর্নামেন্ট দেশের নারী ক্রিকেটের জনপ্রিয়তা বাড়াবে বলে বিশ্বাস টাইগ্রেস দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির। একই সঙ্গে বাংলাদেশের জার্সিতে প্রতিনিধিত্ব করতে রোমাঞ্চিত ক্রিকেটাররা।

বিশ্বকাপের সূচি ঘোষণার পর রোববার (৫ মে) গণমাধ্যমের মুখোমুখি হয়ে জ্যোতি বলেন, প্রত্যেকটা খেলোয়াড়ের স্বপ্ন থাকে নিজের দেশে বিশ্বকাপ খেলার। সবাই খেলে কিন্তু খুবই কম সংখ্যক খেলোয়াড় এটা করতে পারে। আমাদের দলে যারা আছি এবং কমবেশি হয়তো এখান থেকে সবাই খেলবেন। তারা অনেক বেশি সৌভাগ্যবান যে বাংলাদেশের মাটিতে আমরা দেশের জার্সি গায়ে বড় টুর্নামেন্টে প্রতিনিধিত্ব করতে পারব। আমরা অনেক বেশি রোমাঞ্চিত।

জ্যোতি আরো বলেন, একটু টেনশনও কাজ করছে। কারণ হোম দর্শক থাকবে। সবাই চাইবে আমরা ভালো করি। আমরা এখন কঠিন সময় পার করছি। হয়তো অনেকের অনেক সংশয় আসতে পারে। কিন্তু তবুও বলব যে এই দলটা অনেক ভালো করছে। 

এখন পর্যন্ত চারটি বিশ্বকাপ খেলেছে বাংলাদেশ। কিন্তু ২০১৪ ছাড়া আর কখনও ম্যাচ জিততে পারেনি। এবার ঘুরে দাড়াতে চায় টাইগ্রেসরা।

অধিনায়ক আরো বলেন, নিজেদেরকে যদি আরেকটু ভালোভাবে তুলে ধরতে পারি। আমার কাছে মনে হয়, আমরা যে চারটা বিশ্বকাপ খেলেছি ২০১৪ ছাড়া আর কোনোটিতে ম্যাচ জিততে পারিনি। আমাদের ফোকাস প্রথমে থাকবে যেন আমরা ম্যাচ জিততে পারি বাস্তবসম্মতভাবে। অবশ্যই সবার যদি সাপোর্ট, দোয়া পাই বিশ্বকাপটা হয়তো আমরা রঙিন করে রাখতে পারবো।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news