প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয়বার গোল্ডেন বুট জিতলেন আরলিং হালান্ড

 চলতি মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত পারফরম্যান্স করছেন ম্যানচেস্টার সিটির আর্লিং হালান্ড। একের পর এক গোল করে যাচ্ছিলেন নরওয়েজিয়ান এই তরুণ ফুটবলার। এই মৌসুমে ২৭ গোল করে টানা দ্বিতীয়বারের মতো প্রিমিয়ার লিগ ফুটবলে গোল্ডেন বুট জিতেছেন ২৩ বছর বয়সী ফুটবলার।
 
নিকটতম প্রতিদ্বন্দ্বী চেলসির কোল পালমারকে টপকে এই পুরস্কার পান হালান্ড। সদ্য সমাপ্ত প্রিমিয়ার লিগে ২২ গোল করেছেন পালমার। এই ইংলিশ তারকা থেকে ৫ গোল বেশি করেছেন হালান্ড।
 
রোববার (১৯ মে) মৌসুমের শেষ ম্যাচে ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে হারিয়ে টানা চতুর্থবারের মতো প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করেছে ম্যানসিটি। অন্যদিকে এভারটনের বিরুদ্ধে জয় পেলেও তা কোনো কাজে আসেনি আর্সেনালের। তাদের থেকে ২ পয়েন্ট বেশি নিয়ে শিরোপা ঘরে তুলেছে সিটিজেনরা।

শুধু অর্জন নয় মৌসুম জুড়ে নানা সমালোচনার মুখেও পড়েছিলেন হালান্ড। বিশেষ করে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক অধিনায়ক রয় কেন তাকে দ্বিতীয় শ্রেণির লিগ খেলোয়াড় বলে উল্লেখ করেছেন।
 
তবে কেনের সমালোচনার জবাব দিয়েছেন সিটি কোচ পেপ গার্দিওলা। হালান্ড বিশ্বের সেরা স্ট্রাইকার বলে দাবি করেছেন তিনি। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news