মৃত ভাইয়ের স্মরণে অস্ট্রেলিয়ার ওপেনার বার্নস খেলবেন ইতালির হয়ে 

অস্ট্রেলিয়ার ওপেনার জো বার্নস বছরের শুরুতে হারিয়েছেন ভাইকে। এবার তার ভাইয়ের প্রতি শ্রদ্ধা জানাতে ইতালি জাতীয় ক্রিকেট দলের হয়ে খেলবেন এই অজি ওপেনার। ২০২০ সালের পর অস্ট্রেলিয়ার জার্সিতে আর খেলা হয়নি ডানহাতি এই ব্যাটারের।

অন্যদিকে চলতি মৌসুমে বাদ পড়েছেন রাজ্য দল কুইন্সল্যান্ড থেকেও। বার্নস অজি জার্সিতে ২৩ টেস্ট খেলে ৪ সেঞ্চুরি ও ৭ ফিফটিতে এক হাজার ৪৪২ রান করেছেন। পাশাপাশি ছয়টি ওয়ানডে ম্যাচও খেলেছেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার।

তাই অস্ট্রেলিয়ার হয়ে আর ফেরার চেষ্টা  না করে এবার ইতালির নাম লিখিয়েছেন বার্নস। সেখানে ৮৫ নম্বর জার্সি পরে খেলবেন তিনি। যা একসময় তার ভাইয়ের জার্সি নম্বর ছিল।

মঙ্গলবার (২৮ মে) এক ইনস্টাগ্রাম পোস্টে বার্নস লিখেন, এটি কেবল একটি জার্সি বা সংখ্যা নয়। এটি সেই মানুষটির জন্য, যে কি না ওপর থেকে গর্বের সঙ্গে দেখছে বলে আমি জানি। এ বছরের শুরুতে আমার ভাই দুঃখজনকভাবে মারা গেছেন। শেষ উপজেলার নর্দার্ন ফেডারেলস হয়ে খেলেছিলেন তিনি। এই  দলে তার জার্সি নম্বর ছিল ৮৫, যা তার জন্মসাল ছিল। -বাংলা নিউজ

তিনি আরো লেখেন, ভাইয়ের মৃত্যুর পর দিন, সপ্তাহ ও মাসগুলো কঠিনভাবে কেটেছে, যা কল্পনাও করতে পারিনি। খুব গর্বের সঙ্গে বলতে পারছি না যে, নিত্যদিনের এই লড়াইয়ে আমি নিয়মিতই হারছি। আমার আত্মার একটি অংশ সবসময় তার অভাব বোধ করে যাবে। আমি জানি, এই জার্সি তার চেতনাকে বহন করবে এবং আমাকে শক্তি জোগাবে।

বার্নসের মা ইতালিয়ান বংশোদ্ভূত। তাই ইতালির হয়ে খেলতে তার কোনো বাধা নেই। ২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের উপ-আঞ্চলিক বাছাইপর্ব শুরু হবে ৯ জুন থেকে। ঘরের মাঠে সেখানে বার্নসের ইতালির প্রতিপক্ষ ফ্রান্স, আইল অব ম্যান, লুক্সেমবোর্গ ও তুরস্ক।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news