বাংলাদেশ এ’ দল সিরিজ খেলবে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিরুদ্ধে 

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট শেষ করেই বিভিন্ন প্রগ্রামের সূচি হাতে নিয়েছে। তারই অংশ হিসেবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন ক্যাম্প করছে বাংলাদেশ হাইপারফরম্যান্স ইউনিট ও বাংলাদেশ টাইগার্স ক্যাম্প।

এই ক্যাম্পের পর আগামী মৌসুমের শুরুতে বিভিন্ন দেশের সঙ্গে সিরিজ খেলবেন দুই প্রগ্রামের ক্রিকেটাররা। এর মধ্যে যুক্ত হবে এ’ দলের সিরিজ। মমিনুল হক, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাইফ হাসানসহ যারা শুধু টেস্ট খেলেন তারা অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলার সুযোগ পাবেন।

এ নিয়ে বিসিবির নির্বাচক আব্দুর রাজ্জাক বলেন, এ বছর আমাদের তিনটি এ’ দলের সিরিজ রয়েছে। একটা বাংলাদেশে হবে নিউজিল্যান্ডের বিপক্ষে, বাকি দুটি অস্ট্রেলিয়া এবং পাকিস্তানে।

চলতি বছরের আগস্টে বাংলাদেশ জাতীয় দলের পাকিস্তান সফরের আগে সেখানে সফর করবে এ’ দল। এ বিষয়ে নির্বাচক বলেন, পাকিস্তানে আমাদের প্রপার এ-দলের সফর আছে। সেখানে লঙ্গার ভার্সন আর ওয়ানডে ম্যাচ হবে। এটা আগস্টে হবে। 
তার আগে জুলাইয়ের মাঝামাঝি অস্ট্রেলিয়া সফর করবে এ’দল। এই দলটি গড়া হবে এইচপি ও টাইগার্স ক্যাম্পের ক্রিকেটারদের নিয়ে। অস্ট্রেলিয়ায় একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট, একটি ত্রিদলীয় ওয়ানডে সিরিজ খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা। পাকিস্তানে এ’দলের বিপক্ষে দুটি চার দিনের ম্যাচ খেলার কথা আছে বাংলাদেশ এইচপি দলের।

এ বিষয়ে আব্দুর রাজ্জাক বলেন, এটা আমাদের জন্য খুব বড় একটা সুযোগ। যেহেতু লঙ্গার ভার্সন হবে অস্ট্রেলিয়ার কন্ডিশনে। এটা আমাদের খেলোয়াড়দের জন্যও ভালো হবে। ওদের কন্ডিশনে ভালো খেলতে পারলে অন্য কন্ডিশনেও ভালো করা খুব সহজ হয়ে যাবে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news