শান্তর ব্যাটিং নৈপূণ্যে বড় পুঁজি সিলেটের

মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ফরচুন বরিশালের বিপক্ষে টসে হেরে আগে ব্যাটিং করতে নামে মাশরাফীর সিলেট। ব্যাটিংয়ে নেমেই প্রথম ২ ওভারে ৩ উইকেট হারিয়ে ফেলে সিলেট।

শান্তর অপরাজিত ৮৯ রানের ইনিংসের উপর ভর করে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে সিলেট। মাশরাফীদের বিপক্ষে প্রতিশোধ নিতে হলে বরিশালকে করতে হবে ১৭৪ রান।

খালেদ আহমেদের করা প্রথম ওভারে ১০ রান নিলেন শান্ত। কিন্তু পরের ওভারে তাণ্ডব চালান ওয়াসিম জুনিয়র। প্রথম বলে উপড়ে ফেলেন জাকির হাসানের স্টাম্প। পঞ্চম বলে ফাইন লেগে ক্যাচ দেন তৌহিদ হৃদয়। ওভারের শেষ বলে মুশফিকুর রহিমকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন ওয়াসিম। মুশফিক ও জাকির দুজনেই ডাক মেরে বিদায় নেন। অন্যদিকে ইনজুরি কাটিয়ে দুই ম্যাচ পর মাঠে নামা হৃদয়ের ব্যাট থেকে আসে ৪ রান।

চাপের মুখে সেই ধাক্কা সামাল দেন শান্ত। সঙ্গে পান টম মুরসের। চতুর্থ উইকেটে ৮১ রানের জুটি গড়ে তোলেন তারা। মুরস ৩০ বলে ৪ চার ও ১ ছয়ে ৪০ রানে সাকিব আল হাসানের শিকার হয়ে ফিরলেও শান্ত চালিয়ে যান। ৪৮ বলে পূরণ করেন ফিফটি। এরপর বাকি ১৮ বলে ৩৭ রান নেন বাঁহাতি এই ওপেনার। ১৬ বলে ৪ চারে ২১ রানের ক্যামিও ইনিংস খেলেন থিসারা পেরেরা। তার উইকেটটি নেন কামরুল ইসলাম রাব্বি। প্রথম ওভারে ৩ উইকেট নেওয়া ওয়াসিম পরের তিন ওভারে কোনো উইকেটের দেখা পাননি।

এনবিএস/ওডে/সি

news