বিপিএলে নিজ ভূমিতে রংপুরের কাছে হেরে গেল মাশরাফির সিলেট

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সিলেট পর্ব শুরু হলো শুক্রবার। নিজ ভূমিতে স্বাগতিরা হাজার দশেক দর্শকের সামনে হতাশার গল্প লিখলো। শক্তিশালী সিলেটের খেলা নিজ মাঠে বসে দেখবে বলে স্টেডিয়ামের ভেতর জনস্রোত বয়ে যায়। দর্শকে ঠাসা মাঠে গ্যালারির রঙও বদলে গেছে এদিন।  হাজার হাজার দর্শকের গায়ে যে সিলেট স্ট্রাইকার্সের জার্সি। এমন দৃশ্য বিগত কোনো ম্যাচে দেখা যায়নি।

খেলা শুরু হওয়ার পর যেনো ভাটা পড়ে গেলো সেই আবহে। সিলেটের ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিল দেখে বিষাদের ছাপ গ্যালারিজুড়ে। ১২ রানে ৫ উইকেট, ১৮ রানে ৭ উইকেট। নিজেদের দলকে সমর্থন দিতে আসা দর্শকেরা তখন স্তব্ধ। বিপিএলের সব আসর মিলিয়ে সর্বনিম্ন দলীয় রানে গুটিয়ে যাওয়ার শঙ্কা প্রবল। শেষ পর্যন্ত দুই পেসার তানজিম আহমেদ সাকিব ও মাশরাফি বিন মুর্তজার লড়াইয়ে ৯২ রান পর্যন্ত যেতে পারে তারা। সাকিব ৪১ আর মাশরাফী ২১ রান করেন। রংপুরের হাসান মাহমুদ এবং আজমতউল্লাহ ৩টি করে উইকেট নেন।

জয়ের জন্য এই স্বল্প পুঁজি টপকাতে মোটেও বেগ পেতে হয়নি রংপুর রাইডার্সকে। তারা মাশরাফির সিলেট স্ট্রাকার্সকে রীতিমত উড়িয়ে দিয়ে ৬ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে হেরে ব্যাটিংয়ে নামে সিলেট। তাদের করা ৯ উইকেট ৯২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২৬ বল হাতে রেখে জয় তুলে নেয় নুরুল হাসান সোহানের দল।

মূলত ওপেনার রনি তালুকদারের নির্ভরশীল ব্যাটিংয়ে সহজ জয় পায় রংপুর। রনি ৪১ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। যদিও রংপুর মাঝে ৪ উইকেট হারিয়ে ফেলে। সিলেটের অধিনায়ক ১৮ রানের বিনিময়ে ২ উইকেট নিয়ে ম্যাচে ফেরার ইঙ্গিত দেন। তবে নাঈম শেখের (১৮) এবং মোহাম্মদ নওয়াজের অপরাজিত ১৮ রানের উপর ভর করে সহজ জয় পায় রংপুর।

এনবিএস/ওডে/সি

news