ব্যাট ও হেলমেট ছুঁড়ে ফেলায় বিসিবির সতর্কবার্তা পেলেন শান্ত

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে আউট হওয়ার পর সাজঘরে ফেরার পথে মেজাজ হারিয়ে বসেন নাজমুল হোসেন শান্ত। নিজের ব্যাট ও হেলমেটও ছুঁড়ে মারেন মাটিতে। তার এমন আচরণে অসন্তুষ্ট বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ ধরনের আচরণে শান্তকে সতর্ক করেছে তারা।

নিজেদের ঘরের মাঠে চট্টগ্রামকে সেই ম্যাচটি হারিয়ে প্লে-অফ নিশ্চিত করেছে সিলেট। আর প্লে-অফ নিশ্চিত করার ম্যাচে ৪৪ বলে ৬০ রানের অনবদ্য এক ইনিংস খেলেন শান্ত। যদিও আউট হয়ে মেজাজ ধরে রাখতে পারেননি তিনি।

মূলত রাগটা নিজের ওপরই ছিল শান্তর। দারুণ ইনিংসটি খেলার পথে নিহাদউজ্জামানের বলে ইরফান শুক্কুরের কাছে স্টাম্পিং হয়েছেন তিনি। দারুণ ইনিংসের এমন পরিসমাপ্তি হয়তো চাননি শান্ত।

যার কারণে এভাবে বোকা যাওয়ার পর নিজের ওপরেই ক্ষোভ ঝাড়েন তিনি। আর তারই বহিঃপ্রকাশ হিসেবে হেলমেট ছুঁড়ে মারা ও অবহেলায় ব্যাট ফেলে দেয়ার মতো কাজ করেছেন তিনি।

শান্তর এমন কর্ম বিসিবির কোড অব কন্ডাক্টের ২.২ নম্বর ধারা ভঙ্গ করেছে। জরিমানা করা না হলেও তার নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত করা হচ্ছে। ম্যাচ শেষে রেফারি দেবব্রত পালের কাছে নিজ ভুলের কথা স্বীকার করেছেন শান্ত। যার কারণে আনুষ্ঠানিক কোনও শুনানির প্রয়োজন পড়েনি।

এবারের বিপিএলে এখন পর্যন্ত দারুণ ফর্মে আছেন শান্ত। ৯ ইনিংসে ব্যাটিং করে ১১৭.০৫ স্ট্রাইক রেটে ৩৫০ রান এসেছে তার ব্যাটে। এই মুহূর্তে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি।

এনবিএস/ওডে/সি

news