স্বপ্ন বাঁচাতে তামিমদের লক্ষ্য ১৯৫ রান

মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার (৩ ফেব্রুয়ারি) টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে বরিশাল তুলেছে ১৯৪ রান। ঢাকায় শেষ পর্বের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে খুলনা টাইগার্স এবং ফরচুন বরিশাল। শীর্ষ দুইয়ে থাকার লক্ষ্যে জয় পেতে মাঠে নেমেছে বরিশাল। অন্যদিকে খুলনার এই ম্যাচ জিতে বিপিএলের মঞ্চে টিকে থাকতে হলে, বরিশালের দেওয়া ১৯৫ রানের লক্ষ্য তাড়া করতে হবে।

মিরপুরে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে প্রথম ওভারেই চার-ছয় শুরু করে বরিশালের ওপেনার আনামুল হক বিজয়। তবে মাত্র ১২ রান করে আউট হন বিজয়। উইকেট হারালেও আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকে বরিশালের ব্যাটসম্যানরা। প্রথমবার ওপেনিং করতে নামা ফজলে মাহমুদ রাব্বি ২৮ বলে ৪টি চার ও ২টি ছয়ে ৩৮ রান করেন।

তিনে নেমে ইব্রাহিম জাদরান ২৩ বলে ২৩ রান করেন। ইব্রাহিম স্লো খেললেও চারে নেমে সাকিব আগ্রাসী ব্যাটিং করেন। ২১ বলে ১টি চার ও ৪টি ছয়ে খেলেন ৩৬ রানের দুর্দান্ত এক ইনিংস। কেবল সাকিব নয় পাঁচে নেমে ইফতিখারও ঝড় তোলেন, ৩১ বলে ৩টি করে চার-ছয়ে ৫১ রানে অপরাজিত থাকেন এই ব্যাটসম্যান। শেষদিকে নেমে করিম জানাত ৮ বলে ৩ চারে ১৬ রান করেন।

খুলনা টাইগার্সের পক্ষে পল ফন মিকেরেন ৪৮ রানের বিনিময়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন। এছাড়াও হাসান মুরাদ এবং নাহিদুল ইসলাম ১টি করে উইকেট শিকার করেন।

এনবিএস/ওডে/সি

news