অভিনয় থেকে কখনো বিচ্ছিন্ন হওয়া যায় না: আমিন খান

তিনি ১৭০টির বেশি ছবিতে অভিনয় করেছেন। বর্তমান তারকা সংকটে তাকে অভিনয়ের ক্ষেত্রে অনুপস্থিতই রয়েছেন বলা যায়। প্রায় দুই বছর আগে তার আপাতত শেষ ছবি মুক্তি পেয়েছে। ছবিটি হলো ‘ফারায়জী আন্দোলন ১৮৪২’। ডায়েল রহমান নির্মিত এই ছবিটিতে তিনি দুদু মিয়া চরিত্রে অভিনয় করেন।

কথা প্রসঙ্গে আমিন খান জানালেন, তার আর নির্মাণাধীন কোনো ছবি নেই। তিনি উল্লেখ করেন, ছবির পর্দায় তাকে দেখা না গেলেও টিভি পর্দায় সব সময়েই উপস্থিত ছিলেন। এখন তিনি একটি কর্পোরেট হাউজে চাকরি করছেন। বললেন, চলচ্চিত্রে নিয়মিত কাজ করার সময় যেমন ভালো ছিলাম, তেমনি এখনও বেশ ভালো আছি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এখন ছবি হচ্ছে কই? চলচ্চিত্রে অভিনয়ের জন্য অফার আসে। কিন্তু করছি না। গল্প এবং চরিত্র পছন্দ না হলে কিভাবে করব। অনেক তো করেছি।’ ঢাকার চলচ্চিত্রে যে তারকা সংকট রয়েছে সেটা মানতে নারাজ আমিন খান।

তিনি বলেন, ‘আগে ছবি অনেক হতো, এজন্য সব সময়ই দর্শক নতুন নতুন তারকা পেতেন। এখন ছবিই হচ্ছে কম, এজন্য নতুন তারকা না এনে তারকা সংকট নিয়ে আলোচনা হচ্ছে বেশি। আগের মতো আবার ইন্ডাষ্ট্রি চাঙ্গা হোক, সবাই ছবি বানানোর দিকে মনোযোগ দিবেন। এই নিয়ে তখন কোনো আলোচনাই হবে না।’

আমিন খান ১৯৯৩ সালে ‘অবুঝ দুটি মন: ইনোসেন্ট লাভ’ ছবি দিয়ে ক্যারিয়ার শুরু করেন। এই ছবিটি নির্মাণ করেছেন মোহাম্মদ হোসেন। ছবিটি ব্যবসায়িকভাবে সফল হওয়ার পর আর আমিন খানকে পেছনে ফিরে তাকাতে হয়নি।  

এনবিএস/ওডে/সি

news