পর্নো সিনেমা ছেড়ে সফল হয়েছেন যে ৫ তারকা

পর্নোগ্রাফি এমন এক পেশা যা অনেক দেশেই ঘৃণার চোখে দেখা হয়। অনেক শিল্পী ও কলাকুশলীর জিবিকার মাধ্যম এই সেক্টরটি। বিশ্বের নামী দামি অনেক তারকাই এসেছেন এই মাধ্যম থেকে। তারা এই ঘৃণিত পেশা পরিবর্তন করে সাধারণ জীবিকার পথ বেছে নিয়েছেন। রঙিন জগতে বিপুল জনপ্রিয়তা পাওয়ার পরেও জীবনের একটি পর্যায়ে এসে পেশার দিক পরিবর্তনের পথ বেছে নিয়েছেন তারা। এ কারণে বিপুল সমালোচনারও সম্মুখীন হয়েছেন একটি ভিন্ন পেশা বেছে নেওয়ার জন্য। তেমনই পাঁচ তারকাকে নিয়ে আমাদের সময় ডট কমের এই প্রতিবেদন।

১. মিয়া খলিফা

লেবাননের বংশোদ্ভূত অভিনেত্রী কয়েক বছর আগে পর্নহাবসহ বেশ কয়েকটি ওয়েব রেঙ্কিংয়ে প্রথম স্থান দখল করেছিলেন। কিন্তু তাকে তার দেশ থেকে নিষিদ্ধ করার পর নাটকীয়ভাবে পর্নোগ্রাফি ছেড়ে দেন তিনি। মুসলিম হিসেবে বেড়ে ওঠা মিয়া, তার ভিডিওর বিশ্বব্যাপী জনপ্রিয়তার পর আইএসআইএস এবং অন্যান্য চরমপন্থীদের কাছ থেকে মৃত্যুর হুমকি পেতে থাকেন। এর পরেই ইন্ডাস্ট্রি ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি। তারপর থেকে মিয়া একজন ক্রীড়া ধারাভাষ্যকারের পদে নিযুক্ত হন কিন্তু তিনি স্বীকার করেছেন যে ইন্ডাস্ট্রি ছাড়ার পর তার পক্ষে ‘স্বাভাবিক’ চাকরি খুঁজে পাওয়া কঠিন ছিল।

২. ইভা এঞ্জেলিনা

পুরস্কারপ্রাপ্ত আমেরিকান পর্নশিল্পী ইভা মাত্র ১৮ বছর বয়সে পর্ন ইন্ডাস্ট্রিতে পদার্পণ করেন। ২০১৯ সালে তিনি হঠাৎই ইন্ডাস্ট্রি ছাড়ার সিদ্ধান্ত নেন। এরপর তিনি ফ্লোরিডার সেন্ট পিটার্সবার্গ ফায়ার ডিপার্টমেন্টের সঙ্গে ফায়ার ফাইটার হিসেবে নিযুক্ত হন।

৩. ব্রিটনি ডেলা মোরা

ব্রিটনি সাত বছর ধরে পর্ন ইন্ডাস্ট্রিতে কাজ করেছেন এবং তার পর্নোগ্রাফির ক্যারিয়ারের শীর্ষে প্রতি মাসে ৩০ হাজার ডলার আয় করেছেন বলে অনুমান করা হয়। নাটকীয়ভাবে ইন্ডাস্ট্রিজ ছাড়ার পর তিনি ও তার স্বামী একটি চার্চের মিনিস্টারের পদে নিযুক্ত হন।

৪. টিফানি মিলান

পর্ন ইন্ডাস্ট্রিতে প্রবেশের আগে ১৯৮০ এর দশকের শেষের দিকে গর্জিয়াস লেডিস অব রেসলিং এর সদস্য হিসেবে খ্যাতি পেয়েছিলেন টিফানি। তিনি দুই বছরের ব্যবধানে ১০০ টিরও বেশি অ্যাডাল্ট চলচ্চিত্রে অভিনয় করেছেন। এমনকি তার নিজস্ব চলচ্চিত্র প্রযোজনা সংস্থাও চালু করেছেন, যা একটি নারীবাদী তির্যকতার সঙ্গে প্রাপ্তবয়স্ক চলচ্চিত্র নির্মাণ করে। ইন্ডাস্ট্রি ছাড়ার পর তিনি একজন লাইসেন্সপ্রাপ্ত ব্যক্তিগত তদন্তকারী হিসেবে নিজের পেশা বেছে নিয়েছেন।

৫. মেরি ক্যারে

মেরি প্রাপ্তবয়স্ক চলচ্চিত্র জগতে একটি অত্যন্ত পরিচিত মুখ। তবে ২০০৭ সালে তিনি পর্নোগ্রাফির দুনিয়া ছেড়ে জীবনের নতুন দিশা সন্ধানের সিদ্ধান্ত নেন। ২০২০ এর শুরুর দিকে একটি ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে মেরি জানান যে তিনি বক্সিংয়ের জগতে পদার্পণ করতে চান।

এনবিএস/ওডে/সি

news