সিনেমা হলের আয়ু আর মাত্র ১০ বছর!

আগামী ১০ বছরের মধ্যে সিনেমা হল বিলুপ্ত হয়ে যাবে। মানুষ হলে না গিয়ে একা ঘরে বসে সিনেমা দেখবে বলে মন্তব্য করেছেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা নাসিরউদ্দিন শাহ। গণমাধ্যমে সাক্ষাৎকার প্রদান কালে এসব কথা বলেন তিনি।

নাসিরউদ্দিন শাহ বলেন, ‘এটা ওটিটির যুগ! অনেকেই তেমন ছবি না হলে হলমুখী হন না আর। অপেক্ষা করেন কবে ছবিটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে, আর সেখানে তিনি দেখবেন ছবিটি। এ ছাড়া একেকটি ওয়েব মাধ্যমে কত অপশন, কত ধরনের কনটেন্ট - যা ইচ্ছে, যেমন ইচ্ছে দেখা যায়। আমরা পছন্দ করি বা না করি, এটাই সত্যি, এটাই বাস্তব। আমি যদিও জানি না সেটা ভালো না মন্দ।’

বিগত কয়েক বছরে নাসিরউদ্দিন শাহ একাধিক ওটিটি প্রজেক্টে কাজ করেছেন। যেমন: ব্যান্ডিটস, মডার্ন লাভ: মুম্বাই ইত্যাদি। এ ছাড়া তাকে গেহেরাইয়ান, কুত্তে ইত্যাদি ছবিতেও দেখা গিয়েছে। ভবিষ্যতে জি ফাইভের সিরিজ তাজ: ডিভাইডেড বাই ব্লাডে দেখা যাবে তাকে।

তবে কেবল ওটিটি নয়, এই অভিনেতা সম্প্রতি তার সাক্ষাৎকারে দক্ষিণ ভারতীয় ছবির ভূয়সী প্রশংসা করেন। তিনি স্পষ্টই জানান যে তামিল, তেলুগু, কন্নড়, মালয়ালমসহ সমস্ত দক্ষিণী ছবির যে কনটেন্ট সেটা টোকা নয়, বরং অরিজিনাল আর প্রতিটা ছবিতেই অভিনবত্ব, নতুন ভাবনা মিশে আছে। হিন্দি ছবিতে সেটা নেই।

এনবিএস/ওডে/সি

news