যে কারণে বিয়ের ২০ বছর পরও নিঃসন্তান আয়েশা

বলিউড অভিনেত্রী আয়েশা ঝুলকা ২০০৩ সালে সমীর ভাশিকে বিয়ে করে সংসার শুরু করেন। বিয়ের পর একটু একটু করে অভিনয় জগতকে বিদায় জানান ৯০ দশকের এই অভিনেত্রী। সেসময় অনেকে ধারণা করেছিলেন সমীর হয়তো তাকে জোর করে শোবিজ থেকে দূরে সরিয়ে নিয়েছে। কিন্তু এই অভিনেত্রী জানিয়েছেন তিনি স্বেচ্ছায়ই অভিনয় ছেড়েছেন।

এ অভিনেত্রী সালমান খান, অক্ষয় কুমার, আমির খানের মতো তারকা অভিনেতাদের সাথে জুটি বেধে অভিনয় করেছেন। অক্ষয়ের সঙ্গে তার রসায়ন সব থেকে আলোচিত ছিল। ‘খিলাড়ি’ ছবিতে অক্ষয় কুমারের সঙ্গে তার পর্দার রোমান্স ঝড় তুলেছিল। যদিও বর্তমানে তাদের মধ্যে যোগাযোগটুকুও নেই।

আয়েশা-সমীরের দাম্পত্যের ২০ বছর কেটে গেলো। কিন্তু তাদের ঘরে জন্ম নেয়নি কোনো সন্তান। এবার নিঃসন্তান থাকার কারণ জানালেন ৫০ বছর বয়স্কা এই অভিনেত্রী। আয়েশা জানান, তিনি আসলে কখনো বিয়েই করতে চাননি। অতীতে বেশ কিছু সম্পর্ক ছিল ঠিকই। সেসবের অভিজ্ঞতা একেবারেই ভালো নয়। সেই কারণে সম্পর্কে আস্থা হারান। বাড়িতে জানান সিদ্ধান্তের কথা। আপত্তি জানায়নি পরিবারও।

তিনি বলেন, সমীরের সঙ্গে আলাপ হওয়ার পর দুজনের মধ্যে রসায়ন ভালোই মিলে যায়। তবে মা হতে চাইনি কোনো দিনও। জীবনে অনেক কঠিন সময় পেরিয়েছি। আমার মা না হওয়ার সিদ্ধান্ত আমাদের দুজনের। এ নিয়ে কোনো মতবিরোধ নেই।

মাতৃত্বের স্বাদ পাননি, তবে মায়ের দায়িত্ব নিজ থেকেই পালন করে যাচ্ছেন তিনি। গুজরাটের একটি গ্রামের ১৬০টি বাচ্চা বাচ্চা দত্তক নিয়েছেন তারা। সেই বাচ্চাগুলোর দায়িত্বই পালন করেন আয়েশা ও সমীর।

এনবিএস/ওডে/সি

news