অভিনয় করতে গিয়ে মারা গেলেন অভিনেতা

সিরাজগঞ্জের স্থানীয় অভিনয়শিল্পী হাসেম আলী সরকার। নিয়মিত যাত্রা নাটকে অভিনয় করতেন তিনি। ১২ মার্চ (রোববার) দিবাগত রাতে কামারখন্দ উপজেলার জামতৈল ইউনিয়নের নান্দিনামধু গ্রামে আয়োজন করা হয় যাত্রাপালার। সেখানে অভিনয় করছিলেন হাসেম। একপর্যায়ে মঞ্চের উপরেই মারা যান তিনি।

৪৫ বছর বয়স্ক হাসেম নায়কের ভাইয়ের চরিত্রে অভিনয় করছিলেন। তার চরিত্রটা ছিল দুঃখী একজন কৃষকের। নাটকের এক পর্যায়ে দুঃখজনক একটি দৃশ্যের সংলাপ দিতে দিতেই মঞ্চে লুটিয়ে পড়েন তিনি। এ সময় দর্শক ও সহ-অভিনেতাসহ সবাই ধারণা করছিলেন হাসেম আলী অভিনয় চালিয়ে যাচ্ছেন। কিন্তু অনেক সময় পরেও উঠতে না দেখে সহকর্মীরা তাকে তোলার চেষ্টা করেন। কিন্তু ততক্ষণে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন এই অভিনেতা।

মৃত হাসেম আলী উপজেলার নান্দিনামধু দিয়ারপাড়া গ্রামের মৃত নিজাব আলী সরকারের ছেলে। জামতৈল ইউনিয়ন পরিষদের সদস্য হান্নান সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘হাসেম আলী দীর্ঘদিন ধরে যাত্রাপালায় অভিনয় করেন। রোববার রাতে নান্দিনামধু এলাকায় ‘আলম মালার প্রেম’ নামে একটি যাত্রাপালা অভিনয় করতে গিয়ে সে মারা যায়।’ প্রথমে সবাই ভেবেছিলো হাসেম জ্ঞান হারিয়েছে। সেসময় তাকে দ্রুত সিরাজগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

সোমবার (১৩ মার্চ) সকালে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে হাসেম আলীকে দাফন করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

এনবিএস/ওডে/সি

news